প্রথমবার এতটা র‍্যাম! নতুন OnePlus Nord 3 পারফরম্যান্সে অন্যান্য ফোনকে পিছনে ফেলবে

Avatar

Published on:

OnePlus Nord 3 geekbench dimensity 9000 chipset 16gb ram launch soon

ওয়ানপ্লাস (OnePlus) শীঘ্রই Nord 3 স্মার্টফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। ইতিমধ্যেই এটি একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। এছাড়াও বিভিন্ন লিক থেকে ফোনটির সম্পর্কে বেশ কিছু তথ্য সামনে এসেছে। ডিভাইসটির লাইভ ইমেজও ইতিমধ্যেই সামনে এসেছে। আর এখন, OnePlus Nord 3 গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে হাজির হয়েছে, যা এর কয়েকটি মূল স্পেসিফিকেশন প্রকাশ করেছে।

OnePlus Nord 3 দেখা গেল Geekbench সাইটে

CPH2493 মডেল নম্বর সহ ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি গিকবেঞ্চ ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি ডিভাইসের ইউরোপীয় ভ্যারিয়েন্টের অন্তর্গত বলে মনে করা হচ্ছে। এটিতে k6983v1_64 কোডনেমের একটি মাদারবোর্ড রয়েছে এবং চিপসেটটিতে ১.৮০ গিগাহার্টজে রান করা চারটি কোর, ১.৮৫ গিগাহার্টজে রান করা তিনটি কোর এবং ৩.০৫ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি প্রাইমারি কোর অন্তর্ভুক্ত রয়েছে। এই তথ্যগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ প্রসেসরের দিকে ইঙ্গিত করে।

এছাড়াও, বেঞ্চমার্ক লাস্টিং থেকে জানা গেছে যে, নর্ড ৩-এ ১৬ জিবি র‍্যাম মিলবে, যা ইঙ্গিত দেয় যে এটিই হবে প্রথম নর্ড ফোন যা বিশাল র‍্যামের সাথে আসবে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলবে বলেও উল্লেখ করা হয়েছে। বেঞ্চমার্ক ফলাফলের ক্ষেত্রে, গিকবেঞ্চের সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে ওয়ানপ্লাস নর্ড ৩ যথাক্রমে ১,১৫৩ এবং ৩,১৮০ পয়েন্ট স্কোর করেছে।

উল্লেখ্য সম্প্রতিক রিপোর্টগুলি থেকে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করে অনুমান করা হচ্ছে, OnePlus Nord 3 সম্ভবত চীনে উপলব্ধ OnePlus Ace 2V-এর একটি রিব্যাজড সংস্করণ হবে। ফলে OnePlus Nord 3-এ ৬.৭৪ ইঞ্চির পাঞ্চ-হোল অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১.৫কে (1.5K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ Nord 3-এর পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে, যা একটি ৮ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের সেন্সর যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥