পকেট মানি দিয়েই কেনা যাবে নতুন স্মার্টফোন, সস্তায় বাজারে আসছে Oppo A38

Avatar

Published on:

Oppo a38 sirim nbtc certification could launch soon

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের দুটি নতুন A-সিরিজের স্মার্টফোনের ওপর কাজ করছে বলে জানা গেছে। যা Oppo A38 এবং A18 নামে বাজারে আসতে পারে বলে অনুমান। ডিভাইস দুটি সম্প্রতি টিডিআরএ (TDRA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন, Oppo A38 মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) এবং থাইল্যান্ডের এনবিটিসি (NBTC)-র অনুমোদন লাভ করেছে। অর্থাৎ এই সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেটটি শীঘ্রই গ্লোবাল মার্কেটে পা রাখতে চলেছে।

Oppo A38-কে দেখা গেল SIRIM এবং NBTC সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

ওপ্পো এ৩৮ মডেলটি স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইনস্টিটিউট অফ মালয়েশিয়া (SIRIM) সার্টিফিকেশন ওয়েবসাইটে CPH2579 মডেল নম্বর সহ উপস্থিত হয়েছে। আবার, একই মডেল নম্বর সহ হ্যান্ডসেটটিকে থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC) ওয়েবসাইটেও দেখা গেছে। এর আগেই জানা গিয়েছে, ওপ্পো এ৩৮ ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএস সহ ৪জি সাপোর্ট করবে। এটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে কালারওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও সূত্র মারফৎ জানা গেছে যে, ওপ্পো এ৩৮ শক্তিশালী ৪,৮৮০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা সম্ভবত ৫,০০০ এমএএইচ হিসাবে বাজারজাত করা হতে পারে। এই স্পেসিফিকেশনগুলি দেখে, এ৩৮ বাজেট রেঞ্জের ফোন বলা মনে করা হচ্ছে। বর্তমানে, ব্র্যান্ডের তরফে এই ডিভাইসটির সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে আশা করা যায় যে, ওপ্পো এ৩৮ আগামী মাসে বাজারে আত্মপ্রকাশ করবে।

নামের দিক থেকে বিচার করলে, Oppo A38 গত বছর লঞ্চ হওয়া Oppo A36-এর উত্তরসূরি। এটি Snapdragon 680 প্রসেসরের সাথে বাজেট ফ্রেন্ডলি ফোন হিসেবে এসেছিল। এতে ১,৬১২ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সহ ৬.৫৬ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Oppo A36-এর রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে, যা ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর নিয়ে গঠিত। সেলফি তোলা এবং ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেখা যায়। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo A36-এ স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Oppo A38 তার পূর্বসূরির তুলনায় বিভিন্ন বিভাগে আপগ্রেড অফার করবে বলে আশা করা যায়। সুতরাং, এতে উন্নততর ক্যামেরা সেটআপ এবং নতুন চিপসেট দেখা যেতে পারে।

সঙ্গে থাকুন ➥