5G-র সাফল্যের পর এবার 4G, সাশ্রয়ী মূল্যের Oppo A78 4G কেনার জন্য তৈরি থাকুন, পেল FCC থেকে ছাড়পত্র

Avatar

Published on:

Oppo A78 4G Gets FCC Bluetooth SIG Certification

চলতি বছরের শুরুর দিকে ওপ্পো তাদের A-সিরিজের অধীনে Oppo A78 5G স্মার্টফোনটি লঞ্চ করে। আর বর্তমানে ব্র্যান্ডটি একই ডিভাইসের একটি ৪জি ভ্যারিয়েন্ট নিয়ে কাজ করছে। হ্যান্ডসেটটি ইতিমধ্যেই আইএমডিএ (IMDA) সহ একাধিক সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এখন, Oppo A78 4G মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতেও উপস্থিত হয়েছে, যা ডিভাইসটির আসন্ন লঞ্চের ইঙ্গিত দেওয়ার পাশাপাশি কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছে। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Oppo A78 4G পেল FCC এবং Bluetooth SIG-এর অনুমোদন

ওপ্পো এ৭৮ ৪জি CPH2565 মডেল নম্বর সহ ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) এবং ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। এর মধ্যে এফসিসি সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালার ওএস ১৩.১ (ColorOS 13.1) কাস্টম স্কিনে চলবে। ফোনটির দৈর্ঘ্য হবে ১৫৮.৭৬ মিলিমিটার এবং প্রস্থ ৭১.০৪ মিলিমিটার। আবার ওপ্পো এ৭৮ ৪জি-এর কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে ৪জি, ৩জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই এবং ব্লুটুথ অন্তর্ভুক্ত থাকবে।

এফসিসি লিস্টিংয়ে উল্লেখ করা হয়েছে যে, ওপ্পো এ৭৮ ৪জি-ও তার ৫জি সংস্করণের মতো ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট দ্বারা চালিত হবে। অন্যদিকে, ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ-এর তালিকাটি থেকে শুধু জানা গেছে যে, ওপ্পোর এই ডিভাইসটি ব্লুটুথ ৫.০ সংযোগ সাপোর্ট করবে।

উল্লেখিত তথ্যগুলি ছাড়া, সার্টিফিকেশন ওয়েবসাইটগুলি Oppo A78 4G-এর বিষয়ে আর কোনও তথ্য প্রকাশ করেনি। তবে, ইতিমধ্যেই স্মার্টফোনটি একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে অনুমোদন লাভ করেছে, যা নির্দেশ করে যে এটি শীঘ্রই বিশ্বের বিভিন্ন দেশের বাজারে পা রাখবে। ডিভাইসটি তার ৫জি সংস্করণের একটি টোন-ডাউন ভার্সন হবে বলে আশা করা হচ্ছে, যা একটি ভিন্ন ৪জি-সক্ষম চিপসেট দ্বারা চালিত হতে পারে।

সঙ্গে থাকুন ➥