Oppo-র পাঁচ বছরের গবেষণার ফসল, এই প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ করবে ভারতে

Avatar

Published on:

Oppo Find N2 Flip confirmed launch Date Globally

ওপ্পো গত ডিসেম্বরে চীনের মার্কেটে তাদের Find N ফোল্ডেবল সিরিজের অধীনে Oppo Find N2 এবং Oppo Find N2 Flip স্মার্টফোন দুটি লঞ্চ করে। তার পর থেকেই জল্পনা শুরু হয় যে, এই দুই হ্যান্ডসেটের মধ্যে ক্ল্যাম্পশেল ডিজাইন যুক্ত Find N2 Flip ফোনটি বিশ্ববাজারেও খুব শীঘ্রই আত্মপ্রকাশ করবে। আর এবার সব জল্পনার অবসান করে কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে এই নয়া হ্যান্ডসেটের গ্লোবাল লঞ্চের তারিখটি ঘোষণা করা হয়েছে। আগামী সপ্তাহেই বিশ্ববাজারে Oppo Find N2 Flip-এর ওপর থেকে পর্দা সরানো হবে। আসুন তাহলে এই ডিভাইসটির গ্লোবাল লঞ্চের সময়সূচি এবং এর বৈশিষ্ট্যগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Oppo Find N2 Flip গ্লোবাল মার্কেটে আসছে আগামী সপ্তাহেই

ওপ্পো তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলের মাধ্যমে নতুন ওপ্পো ফাইন্ড এন২ ফ্লিপ-এর গ্লোবাল লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। এটি আগামী ১৫ ফেব্রুয়ারি, আত্মপ্রকাশ করবে৷ ব্র্যান্ডের অফিসিয়াল ইউটিউব চ্যানেলেও লঞ্চ ইভেন্টটি লাইভ-স্ট্রিম করা হবো প্রসঙ্গত, ফাইন্ড এন২ ফ্লিপ হবে বিশ্ববাজারে লঞ্চ হওয়া ওপ্পোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন।

এর আগে যে ফোল্ডেবল হ্যান্ডসেটসেটগুলি ওপ্পো ব্র্যান্ডিংয়ের অধীনে লঞ্চ হয়েছে, সেগুলি সবই চীনে উপলব্ধ। এটিও গত ডিসেম্বরে চীনে লঞ্চ হয়। আসন্ন ডিভাইসটি ভারতীয় বাজারে আসার বিষয়েও নিশ্চিত হয়েছে, কারণ ইতিমধ্যেই ওপ্পো তার অফিসিয়াল ওয়েবসাইটে একটি ডেডিকেটেড মাইক্রোসাইট উপস্থাপন করেছে।

ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোনের গ্লোবাল লঞ্চের সাথে, কোম্পানিটি বিশ্ববাজারে স্যামসাং (Samsung), মোটোরোলা (Motorola) এবং হুয়াওয়ে (Huawei)-এর মতো ব্র্যান্ডগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ওপ্পোর পক্ষ থেকে জানানো হয়েছে যে, ফাইন্ড এন২ ফ্লিপ হল পাঁচ বছরের রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট (R&D)-এর সমাপ্তি। এটি ফ্লিপ ফোন ইন্ডাস্ট্রিতে একটি ইনফ্লেক্সন পয়েন্ট তৈরি করার জন্য ফোল্ডেবল প্রযুক্তি এবং ডিজাইনে সর্বোত্তম দিকগুলিকে একত্রিত করে।

জানিয়ে রাখি, Oppo Find N2 Flip-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি তার চীনা সংস্করণের মতো একই স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে। সুতরাং ডিভাইসটিতে ৬.৮ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ফোল্ডেবল ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আবার, এতে একটি ৩.২৬ ইঞ্চি সেকেন্ডারি অ্যামোলেড স্ক্রিনও থাকবে। Find N2 Flip মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০প্লাস প্রসেসর দ্বারা চালিত হবে, যার সাথে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ যুক্ত থাকবে।

আবার ফটোগ্রাফির জন্য, Find N2 Flip-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স উপস্থিত থাকবে৷ আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Oppo Find N2 Flip-এ ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৩০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কালারওএস (ColorOS) কাস্টম স্কিনে চলবে। কোম্পানি তরফে গ্লোবাল মার্কেটে Oppo Find N2 Flip দাম সম্পর্কে এখনও কোনও তথ্য প্রকাশ করা হয়নি। তাই এর সঠিক দাম এবং উপলব্ধতা সম্পর্কে জানতে আগামী বুধবার লঞ্চ ইভেন্ট পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

সঙ্গে থাকুন ➥