চোখের নিমেষে ব্যাটারি ফুল, আল্ট্রাফাস্ট চার্জিং সাপোর্ট করবে Oppo Find X6 সিরিজ

Avatar

Published on:

Oppo Find X6 Series fast charging

ওপ্পো আগামী কয়েক সপ্তাহের মধ্যে তাদের আসন্ন প্রিমিয়াম সিরিজ, Oppo Find X6 লঞ্চ করতে প্রস্তুত। সিরিজটিতে Oppo Find X6 এবং Oppo Find X6 Pro-এই দুটি ডিভাইস অন্তর্ভুক্ত রয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যেই আসন্ন মডেল দুটি সম্পর্কে বহু তথ্যই অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন এই ওপ্পো ফোনগুলিকে চীনের ৩সি (3C) সার্টিফিকেশন ডেটাবেসে স্পট করা গেছে, যা এগুলির চার্জিং ক্ষমতা সম্পর্কিত কিছু তথ্য প্রকাশ করেছে। চলুন তাহলে সার্টিফিকেশন তালিকাটি থেকে Oppo Find X6 এবং Oppo Find X6 Pro সম্পর্কে কি কি জানা গেল, দেখে নেওয়া যাক।

Oppo Find X6 এবং Oppo Find X6 Pro-কে দেখা গেল 3C সার্টিফিকেশন সাইটে

PGFM10 মডেল নম্বর সহ স্ট্যান্ডার্ড ওপ্পো ফাইন্ড এক্স৬ মডেলটি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকা অনুযায়ী, VCB8JACH এবং VCB8JBCH মডেল নম্বর যুক্ত পাওয়ার অ্যাডাপ্টার ব্যবহার করে ডিভাইসটিকে পরীক্ষা করা হয়েছিল। এই চার্জারগুলির 5V/2A এবং 5-11V/7.3A উভয় আউটপুটের সাপোর্ট সহ ৮০ ওয়াটের সর্বোচ্চ পাওয়ার আউটপুট প্রদান করার ক্ষমতা রয়েছে।

অন্যদিকে, Oppo Find X6 Pro-এর জন্য ৩সি (3C) সার্টিফিকেশন ডেটাবেসের তালিকাটি প্রকাশ করেছে যে, এর মডেল নম্বর হল PGEM10। এছাড়াও, তালিকাটি প্রকাশ করেছে যে VCBAJACH মডেল নম্বর সহ ডিভাইসের চার্জিং অ্যাডাপ্টারটি 5V/2A এবং 5-11V/9.1A এর আউটপুট সাপোর্ট করতে সক্ষম, যা সর্বাধিক ১০০ ওয়াট আউটপুট দিতে পারে৷ অর্থাৎ মিনিট পনেরোর মধ্যে ব্যাটারি ফুল চার্জ হয়ে যেতে পারে।

প্রসঙ্গত সাম্প্রতিক লিক অনুসারে, Oppo Find X6-এ ২কে (2K) রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে, যা এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ২.১ স্টোরেজের সাথে যুক্ত থাকবে। ডিভাইসটিতে ৮০ ওয়াট ওয়্যার্ড এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৪,৮০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে।

আবার, Oppo Find X6 Pro-এর স্ন্যাপড্রাগন সংস্করণে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ প্রযুক্তি সহ লেটেস্ট ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই ফোনটি ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে, যা ১০০ ওয়াট ওয়্যার্ড এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। অন্যদিকে, Find X6 Pro-এর ডাইমেনসিটি সংস্করণে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ চিপসেটটি থাকবে বলে অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, Oppo Find X6 সিরিজের ডিভাইসগুলিতে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, একটি আইআর ব্লাস্টার, এনএফসি এবং ক্যামেরা প্রস্তুতকারক হ্যাসালবাল্ড (Hasselblad) দ্বারা টিউন করা ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, এই ডিভাইসগুলি ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট এবং একটি ৩২ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট-ফেসিং ক্যামেরার সাথে আসবে বলে আশা করা হচ্ছে। প্রো ভ্যারিয়েন্টে আইপি৬৮ (IP68) সার্টিফিকেশন এবং মারিসিলিকন এক্স২ (MariSilicon X2) আইএসপি অন্তর্ভুক্ত থাকবে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥