যেন দম ফেলার ফুরসত নেই, Oppo এ বছর আরও একগুচ্ছ ফোন লঞ্চ করবে, কী ফিচার থাকবে

Avatar

Published on:

Oppo Reno 9 Series and Find N2 launch soon

বর্তমানে প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ওপ্পো (Oppo) হোম মার্কেট চীনে তাদের কয়েকটি নতুন ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। চলতি সপ্তাহের শেষের দিকে, কোম্পানি Oppo A58 5G নামের একটি ব্র্যান্ড-নিউ হ্যান্ডসেট উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে। আবার নভেম্বরের মাঝামাঝি সময়ে আসন্ন Oppo A98 5G ফোনটিও দেশীয় বাজারে লঞ্চ হতে পারে। আর এখন এক সুপরিচিত টিপস্টার দাবি করেছেন যে, ওপ্পো শীঘ্রই চীনে Oppo Reno 9 লাইনআপ এবং Find N2 ফোল্ডেবল ফোনটির ওপর থেকেও পর্দা সরাবে। চলুন এই ডিভাইসগুলির লঞ্চ সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Oppo চলতি বছরের শেষে দেশীয় বাজারে আনছে একাধিক নতুন ডিভাইস

টেকগোইং এর রিপোর্ট অনুযায়ী, টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এর একটি পোস্টে দাবি করেছেন যে, নতুন ওপ্পো রেনো ৯ সিরিজটি চীনে নভেম্বরের শেষের দিকে আত্মপ্রকাশ করবে। আর আগামী মাসে কোম্পানি ফাইন্ড এন২ ফোল্ডেবল ফোনটি উন্মোচন করবে। টিপস্টার তার পোস্টে উল্লেখ না করলেও অনুমান, যে ফোল্ডেবল স্ক্রিন সহ ওপ্পোর প্রথম ফ্লিপ ফোন, যাকে এখন অস্থায়ীভাবে ফাইন্ড এন ফ্লিপ বলে ডাকা হচ্ছে, সেটি ডিসেম্বরে ফাইন্ড এন২-এর সাথেই বাজারে পা রাখবে।

জানিয়ে রাখি, ওপ্পো রেনো ৯ সিরিজে তিনটি ডিভাইস অন্তর্ভুক্ত থাকতে পারে, এগুলি হল রেনো ৯, রেনো ৯ প্রো এবং রেনো ৯ প্রো প্লাস। এই ডিভাইসগুলি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০, এবং স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে।

এছাড়া শোনা যাচ্ছে যে, Oppo Find N2-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ফোল্ডেবল ওলেড (OLED) স্ক্রিন এবং স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ চিপসেটটি ব্যবহার করা হবে৷ লো-লাইটে ভালো ফটোগ্রাফির অভিজ্ঞতার জন্য Find N2 ওপ্পো দ্বারা ডেভেলপ করা মারিসিলিকন এক্স (MariSilicon X) এনপিইউ (NPU)-টির সাথে আসতে পারে।

Oppo Find N Flip কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হবে। এটিতে ৬.৮ ইঞ্চির ফোল্ডেবল ওলেড স্ক্রিন, ৩.২৬ ইঞ্চির ওলেড কভার ডিসপ্লে, একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৪,৩০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে। কোম্পানির পরবর্তী প্রজন্মের Find X6 ফ্ল্যাগশিপ সিরিজটি ২০২৩-এর প্রথম ত্রৈমাসিকে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই লাইনআপে অন্তর্ভুক্ত Find X6 এবং X6 Pro-তে যথাক্রমে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ এবং আসন্ন স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটগুলি থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥