Poco X6 Neo নাকি Redmi Note 13, দুই সস্তা 5G স্মার্টফোনের মধ্যে এগিয়ে কে

Avatar

Published on:

Poco X6 Neo vs Redmi Note 13 Compared

গত ১৩ই মার্চ ভারত সহ বিশ্বব্যাপী আত্মপ্রকাশ করে Poco X6 Neo স্মার্টফোন। এটির দাম এদেশে মাত্র ১৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। ফিচারের কথা বললে এই ফোনে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ চিপসেট, ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এই ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা চলবে Redmi Note 13 -এর। দুটি হ্যান্ডসেটের ফিচার প্রায় অনুরূপ হওয়ায় ৩,০০০ টাকা সাশ্রয় করে বিদ্যমান Redmi ডিভাইসটি কেনা উচিত হবে, নাকি নতুন Poco ফোন বেছে নেওয়া বুদ্ধিমানের কাজ হবে তা এখন বিচার্য বিষয়। চলুন এদের মধ্যে পার্থক্যগুলি দেখে নেওয়া যাক।

Poco X6 Neo vs Redmi Note 13 : দাম

এদেশের বাজারে পোকো এক্স৬ নিও স্মার্টফোন মোট দুটি মেমরি কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনটি পাওয়া যাবে ২১,৯৯৯ টাকার বিনিময়ে। এটি – অ্যাস্ট্রাল ব্ল্যাক, হরাইজন ব্লু এবং মার্টিন অরেঞ্জ কালার বিকল্পে কেনা যাবে।

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে – ১৮,৯৯৯ টাকা ও ২০,৯৯৯ টাকা। এটি – প্রিজম গোল্ড, আর্কটিক হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক কালার বিকল্পে এসেছে।

Poco X6 Neo vs Redmi Note 13 : ডিসপ্লে, সেন্সর

পোকো এক্স৬ নিও স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে রয়েছে। এই টাচপ্যানেলের ডিজাইন পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) স্টাইলের এবং এটি – ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৯২০ হার্টজ PWM ডিমিং, ২১৬০ হার্টজ ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট ও ১০০০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) AMOLED ১০-বিট প্যানেল ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত।

Poco X6 Neo vs Redmi Note 13 : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য পোকো এক্স৬ নিও স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। স্টোরেজ হিসেবে ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 2.2 রম মিলবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে।

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি সর্বোচ্চ ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজের সাথে এসেছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে।

Poco X6 Neo vs Redmi Note 13 : ক্যামেরা সেটআপ

Poco X6 Neo স্মার্টফোনের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ৩এক্স ইন-সেন্সর জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার দেওয়া হয়েছে।

Redmi Note 13 5G স্মার্টফোনের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। এদিকে ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

Poco X6 Neo vs Redmi Note 13 : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

পোকো ব্র্যান্ডিংয়ের এই নয়া ৫জি-এনাবল স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করে৷

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Poco X6 Neo vs Redmi Note 13 : পরিমাপ

পোকো এক্স৬ নিও স্মার্টফোনের পরিমাপ ১৬১.১x৭৫x৭.৭ মিমি এবং ওজন ১৭৫ গ্রাম।

রেডমি নোট ১৩ স্মার্টফোনের পরিমাপ ১৬১.১x৭৫x৭.৬ মিমি এবং ওজন ১৭৩.৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥