Realme 10T 5G বাজেটের মধ্যে 21 মার্চ লঞ্চ হচ্ছে, থাকবে 50 মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

Realme 10T 5G Launch Date March 21

আজ অর্থাৎ ১৪ই মার্চ Realme তাদের আধিকারিক সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে Realme 10T 5G স্মার্টফোনের লঞ্চের টাইমলাইন নিশ্চিত করেছে। জানা গেছে, ডিভাইসটিকে চীনের বাজারে আগামী ২১শে মার্চ স্থানীয় সময় অনুযায়ী বিকেল ৪টেয় উন্মোচন করা হবে। সর্বোপরি সংস্থাটি তাদের এই আসন্ন ডিভাইসের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ প্রকাশ্যে নিয়ে আসার পাশাপাশি, বেশ কয়েকটি কী-ফিচারও ফাঁস করেছে। এক্ষেত্রে, Realme 10T 5G মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ সহ আসবে। এতে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, ৫০-মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং নিরাপত্তার জন্য সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান থাকবে বলেও উল্লেখ আছে পোস্টে। এছাড়া Realme স্বয়ং নিশ্চিত করেছে যে, 10T 5G স্মার্টফোনকে ব্ল্যাক এবং ব্লু কালার ভ্যারিয়েন্টে নিয়ে আসা হবে।

প্রসঙ্গত, আপকামিং Realme 10T 5G ফোনের মডেল নম্বর RMX3612। দেখতে গেলে, একই মডেল নম্বর সহ Realme 9i 5G মডেলটিকে ২০২২ সালের আগস্ট মাসে ভারতে ঘোষণা করা হয়েছিল। এমনকি সংস্থা দ্বারা প্রকাশিত টিজার পোস্টারে দেখা গেছে, Realme 10T 5G ফোনের ব্যাক প্যানেলের ডিজাইন হুবহু বিদ্যমান ডিভাইসটির মতো। আর ফিচার-সমূহও কিন্তু পূর্বসূরির অনুরূপ। যার দরুন আমাদের অনুমান, রিয়েলমি ১০টি ৫জি স্মার্টফোনটি রিয়েলমি ৯আই ৫জি মডেলের রি-ব্র্যান্ডেড ভার্সন হিসাবে চীনের বাজারে পা রাখবে। তাই চলুন রিয়েলমি ৯আই ৫জি ফোনের স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

Realme 10T 5G

Realme 9i 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি ৯ আই ৫জি ফোনের সামনে দেখা যাবে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ফোনটি অক্টা কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কাস্টম স্কিন পাওয়া যাবে। আবার স্টোরেজ হিসাবে ডিভাইসে মিলবে ৬ জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ ১২৮ জিবি রম। যদিও মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

অন্যদিকে ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme 9i 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি পোট্রেট শুটার ও একটি ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এই হ্যান্ডসেটে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান।

রিয়েলমি ৯ আই ৫জি ভারতীয় বাজারে বর্তমানে ১৪,৯৯৯ টাকায় উপলব্ধ। অর্থাৎ Realme 10T 5G স্মার্টফোনটিও সংস্থার হোম-মার্কেটে বাজেট-রেঞ্জে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥