Realme 12 5G: সস্তায় মাস্টারপিস আনছে রিয়েলমি, থাকবে 45W চার্জিং, 120hz স্ক্রিন

Avatar

Published on:

Realme 12 5G SIRIM Certification

Realme 12 সিরিজ আগামী ৬ মার্চ ভারতে লঞ্চ হতে চলেছে। যদিও কোম্পানির পক্ষ থেকে Realme 12+ 5G-এর আগমন নিশ্চিত করা হয়েছে, তবে সে দিন আর কোন ফোন আসবে, তা স্পষ্ট নয়। তবে অনুমান করা যায়, ব্র্যান্ডটি Realme 12+এর সাথে স্ট্যান্ডার্ড Realme 12 5G মডেলটি আনতে পারে। এক রিপোর্ট RMX3999 মডেল নম্বর সহ একটি আসন্ন রিয়েলমি ফোনের ফুল স্পেসিফিকেশন প্রকাশ করেছিল। সেটি এখন মালয়েশিয়ার এসআইআরএইএম (SIRIM) সার্টিফিকেশন প্ল্যাটফর্মের ডেটাবেসে উপস্থিত হয়ে অফিশিয়াল নাম প্রকাশ্যে এনেছে।

Realme 12 5G পেল SIRIM-এর অনুমোদন

স্ট্যান্ডার্ড অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ ইন্সটিটিউট অফ মালয়েশিয়া-এর সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, RMX3999 মডেল নম্বর যুক্ত ফোনটি রিয়েলমি ১২ ৫জি নামে মালয়েশিয়ার বাজারে পা রাখবে। এটি ইতিমধ্যেই ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS), মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি (EEC) এবং ইন্দোনেশিয়ান সার্টিফিকেশন সংস্থা – টিকেডিএন (TKDN) এবং এসডিপিপিআই (SDPPI)-এর মতো একাধিক সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গেছে।

Realme 12 5G-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শোনা যাচ্ছে, রিয়েলমি ১২ ৫জি রিয়েলমি সি৬৭ ৫জি-এর মতো হতে চলেছে। অর্থাৎ, এতে ৬.৭২ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) প্যানেল দেখা যাবে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। দেখে মনে করা হচ্ছে যে, ডিভাইসটিতে নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। পারফরম্যান্সের জন্য, মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেট থাকবে। এটি সম্ভবত ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে।

আবার, এফসিসি ডেটাবেস থেকে জানা গেছে যে Realme 12 5G-এর এর ডিজাইন ল্যাঙ্গুয়েজ Realme 12+ 5G-এর মতোই হবে। অর্থাৎ এতে ডুয়েল-ক্যামেরা সিস্টেম থাকার সম্ভাবনা রয়েছে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫ (Realme UI 5) কাস্টম স্কিনে চলবে বলে আশা করা হচ্ছে। Realme 12 এবং 12+ ছাড়াও, কোম্পানিটি Realme 12 Lite-এর ওপরও কাজ করছে বলে জানা গেছে। তবে লঞ্চ সম্পর্কে এখনও কোনও তথ্য উপলব্ধ নেই। তবে এটি Realme C67 (4G)-এর অনুরূপ বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥