Realme 12 5G ও Realme 12+ 5G ভারতে দুর্ধর্ষ ফিচার সহ লঞ্চ হল, এত সস্তা হবে ভেবেছিলেন?

Avatar

Published on:

Realme 12 Plus 5G launched India

আজ অর্থাৎ ৬ই মার্চ ভারতে লঞ্চ হল বহুল প্রতীক্ষিত Realme 12 সিরিজ। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল এসেছে, যথা – স্ট্যান্ডার্ড Realme 12 5G এবং Realme 12+ 5G। এদেশে সিরিজটির দাম মাত্র ১৬,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে, প্লাস মডেল একাধিক আকর্ষণীয় বৈশিষ্ট্য অফার করে। এটি – ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ চিপসেট, ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি সহ এসেছে৷ একইভাবে সিরিজের স্ট্যান্ডার্ড মডেলেও ভরপুর কার্যকরী ফিচার অন্তর্ভুক্ত রয়েছে। এতে – মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ ৫জি এসওসি, ৮ জিবি পর্যন্ত র‍্যাম, ১০৮ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর পাওয়া যাবে। চলুন Realme 12 5G সিরিজের দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

ভারতে Realme 12 5G সিরিজের দাম

ভারতে রিয়েলমি ১২ ৫জি স্মার্টফোন মোট দুটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে। যার মধ্যে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ১৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ অপশনটি কেনা যাবে ১৭,৯৯৯ টাকা খরচ করে। এটি – টুইলাইট পার্পেল এবং উডল্যান্ড গ্রীন কালারে পাওয়া যাচ্ছে। লঞ্চ অফারের কথা বললে, অনলাইন মোডে ডিভাইসটি কিনলে ২,০০০ টাকা পর্যন্ত সাশ্রয় করা সম্ভব। আবার এর ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের সাথে বিনামূল্যে একটি Realme Buds Wireless 3 অডিও ডিভাইস হস্তগত করার এবং ৬ জিবি র‍্যাম বিকল্পের সাথে ডিসকাউন্ট কুপন পাওয়া যাবে। এছাড়াও ব্যাঙ্ক অফার এবং নো কস্ট ইএমআই বিকল্পের অধীনে এই ফোন কেনা সম্ভব।

উচ্চতর রিয়েলমি ১২+ ৫জি স্মার্টফোনও দুটি মেমরি কনফিগারেশনে লঞ্চ হয়েছে। এক্ষেত্রে এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট দুটি যথাক্রমে ২০,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা খরচ করে বাড়ি নিয়ে আসা যাবে। এটি – পাইওনিয়ার গ্রিন এবং নেভিগেটর বেইজ কালার বিকল্পে এসেছে। এই মডেলের সাথে আপনারা সম্পূর্ণ নিখরচায় একটি Realme Buds T300 অডিও প্রোডাক্ট পেয়ে যাবেন।

Realme 12+ 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

Realme 12+ 5G স্মার্টফোনে রয়েছে ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, যা সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১২০০ নিট পিক ব্রাইটনেস এবং ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও সাপোর্ট করে। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ ৫জি প্রসেসর এবং ৬ এনএম প্রসেসিং নোড ভিত্তিক আর্ম মালি-জি৬৮ জিপিইউ সহ এসেছে।

এক্ষেত্রে চিপসেটটি – ২.৬ গিগাহার্টজ রেটে ক্লিক করা আর্ম কর্টেক্স-এ৭৮ কোর এবং ২.০ গিগাহার্টজ রেটের আর্ম কর্টেক্স-এ৫৫ কোর সাপোর্ট করে। ডিভাইসটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজের সাথে পাওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ কাস্টম স্কিনে প্রি-লোডেড থাকছে। এর সাথে তিন বছরের জন্য সফ্টওয়্যার আপডেট এবং দুই বছরের সিকিউরিটি প্যাচ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে সংস্থা।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme 12+ 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – ২৬মিমি ফোকাল লেন্থ ও এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Sony LYT-600 প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার + ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য মিলবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৬৭ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য সামিল থাকছে – ডুয়াল SA মোড, 5G NR_NSA, ২.৪/৫ গিগাহার্টজ ওয়াই-ফাই, এবং ব্লুটুথ ৫.২। সিকিউরিটি ফিচার হিসাবে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে। Realme 12+ 5G -এ পরিমাপ ১৬২.৯৫x৭.৪x৭.৮৭ মিমি এবং ওজন প্রায় ১৯০ গ্রাম। এই ফোন IP54 রেটিং প্রাপ্ত হওয়ায় জল ও ধুলো প্রতিরোধী।

Realme 12 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

Realme 12 5G স্মার্টফোনে হাই কালার ডিসপ্লে প্রযুক্তি সহ তুলনায় বড় অথাৎ ৬.৭২-ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD সানলাইট ডিসপ্লে আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৯৫০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করার মাধ্যমে প্রাণবন্ত ও পরিষ্কার ভিজ্যুয়াল সরবরাহ করে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০+ ৫জি প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ সহযোগে এসেছে। আবার স্টোরেজ হিসাবে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি রম উপলব্ধ। এই ফোন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ কাস্টম স্কিনে রান করে।

ক্যামেরা বিভাগের কথা বললে, সিরিজের এই স্ট্যান্ডার্ড মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৩এক্স জুম সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM6 প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল মোনো লেন্ড। আবার ডিভাইসের সামনে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষণীয়। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, এই হ্যান্ডসেট – ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম, বায়োমেট্রিক সনাক্তকরণের জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডায়নামিক বাটন, রাইডিং মোড এবং মিনি ক্যাপসুল ২.০ -এর মতো অতিরিক্ত সুবিধা ও সুরক্ষা সম্পর্কিত ফিচারের অ্যাক্সেস প্রদান করে। তদুপরি Realme 12 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪৫ ওয়াট সুপারভুক ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর পরিমাপ ১৬৫.৭×৭৬.১×৭.৬৯ মিমি এবং ওজন ১৮৮ গ্রাম। এটিও IP54 রেটিং প্রাপ্ত।

সঙ্গে থাকুন ➥