অবাক করা সিদ্ধান্ত রিয়েলমির, প্রায় অর্ধেক দামে Realme 12 Pro সিরিজ এই দেশে লঞ্চ হল

Avatar

Published on:

Realme 12 Pro Series Low Price Launched in China

গত ২৯শে জানুয়ারি ভারতে আত্মপ্রকাশ করে Realme 12 Pro স্মার্টফোন সিরিজ। আর গতকাল এই একই লাইনআপ চীনের বাজারেও লঞ্চ হয়। তবে অবাক করার মতো বিষয় হল, এই সিরিজের অধীনে আসা Realme 12 Pro ও Realme 12 Pro Plus মডেল দুটির দাম ভারতের তুলনায় চীনে অনেকটাই অর্থাৎ প্রায় ৪০% কম রাখা হয়েছে। যেকারণে পূর্বসূরিদের চেয়েও সাশ্রয়ী মূল্যের সাথে বিক্রি হবে নতুন মডেলগুলি।

Realme 12 Pro সিরিজ ভারতের তুলনায় চীনে ৪০% সস্তা

চীনের বাজারে Realme 12 Pro স্মার্টফোনের দাম ১,৫৯৯ ইউয়ান (প্রায় ১৮,৪০০ টাকা) থেকে শুরু হচ্ছে। এই দাম এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের। তুলনার জন্য বলে রাখি, অনুরূপ স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে আসা পূর্বসূরি Realme 11 Pro ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৫০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছিল। অর্থাৎ পূর্বসূরির থেকে উত্তরসূরির দাম পুরো ১০০ ইউয়ান কম থাকছে।

অন্যদিকে গত বছর আগত Realme 11 Pro Plus ফোনের ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেস কনফিগারেশনের দাম ২,০৯৯ ইউয়ান (প্রায় ২৪,১০০ টাকা) রাখা হয়েছিল। কিন্তু আজ চীনে মুক্তি পাওয়া নয়া Realme 12 Pro Plus ফোনের দাম শুরু হচ্ছে মাত্র ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৫০০ টাকা) থেকে। অর্থাৎ বিক্রয় মূল্যের মধ্যে পুরো ৪০০ ইউয়ানের ফারাক রয়েছে।

তুলনার খাতিরে জানিয়ে রাখি ভারতে আত্মপ্রকাশ করা Realme 12 Pro স্মার্টফোনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা। আর উচ্চতর ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৬,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

এদিকে উচ্চতর Realme 12 Pro Plus ফোন মোট তিনটি মেমরি কনফিগারেশনের সাথে লঞ্চ হয়েছে এদেশে। যার মধ্যে ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস বিকল্পের দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা। এছাড়া ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে যথাক্রমে ৩১,৯৯৯ টাকায় ও ৩৩,৯৯৯ টাকায়।

সঙ্গে থাকুন ➥