নতুন Android 14 ভার্সনে আপডেট করার সুযোগ আনল Realme, যে ভাবে আবেদন করবেন

Avatar

Published on:

Realme GT Explorer Master Edition Realme UI 5.0 Early Access

রিয়েলমি (Realme) বর্তমানে অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক Realme UI 5.0 সফ্টওয়্যার স্কিনটি পরীক্ষা করার জন্য তাদের ডিভাইসে আর্লি অ্যাক্সেস ভার্সন রোল আউট করছে। ইতিমধ্যেই দুই সফল রাউন্ডের পর তৃতীয় রাউন্ডের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। এই উপযোগী আপডেটটি বিশেষভাবে Realme GT Explorer Master Edition স্মার্টফোনের জন্য ডিজাইন করা হয়েছে। আসুন তাহলে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক Realme UI 5.0-এর আর্লি অ্যাক্সেস আপডেট পাওয়ার জন্য তৃতীয় রাউন্ডের রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Realme GT Explorer Master Edition পাবে তৃতীয় রাউন্ডের Realme UI 5.0 আর্লি অ্যাক্সেস আপডেট

শুধুমাত্র চীনা ইউজারদের জন্য উপলব্ধ তৃতীয় রাউন্ডের রেজিস্ট্রেশন প্রক্রিয়ার লক্ষ্য ১,৫০০ অংশগ্রহণকারীদের তালিকাভুক্ত করা। যদিও, এই সংস্করণটি রিয়েলমি ইউআই ৫.০-এর স্টেবল রিলিজ নয়। ফলে এটি নির্দিষ্ট কিছু নেটওয়ার্ক পরিবেশে ওয়াইফাই কানেক্টিভিটি বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা সহ আরও বেশ কিছু ঝুঁকি নিয়ে আসতে পারে।

আগ্রহী অংশগ্রহণকারীদের জন্য রেজিস্ট্রেশন এই মুহূর্তে লাইভ রয়েছে। যদি কোনও ইউজারের ফোন ইতিমধ্যেই রিয়েলমি ইউআই ৫.০ প্রাইমারি অ্যাডাপ্টার এডিশনে রান করে, তবে তাকে পুনরায় তৃতীয় রাউন্ডের রেজিস্ট্রেশনের জন্য আবেদন করতে হবে না। আর্লি অ্যাক্সেস ভার্সনটি পাওয়ার জন্য ফোনকে RMX3366_13.1.0.201 বিল্ড সংস্করণে রান করতে হবে।

অ্যাপ্লাই বাটনটি প্রেস করার আগে, ইউজারকে নিশ্চিত করতে হবে যে, তার ফোনে ১৫ জিবি-র বেশি ইন-বিল্ট স্টোরেজ খালি আছে কিনা এবং ফোনের ব্যাটারিও ৬০%-এর ওপরে থাকতে হবে। আর অবশ্যই, সবকিছুর ব্যাক আপ করে রাখা গুরুত্বপূর্ণ, কেননা বিটা সফ্টওয়্যার সংস্করণ অনিশ্চয়তা বয়ে আনে।

প্রসঙ্গত, Realme UI 5.0 শুধুমাত্র নামেই আপডেট নয়, এতে একাধিক নতুন ফিচার ও সুবিধা মিলবে। এটি বিশেষ রিয়েলমি ইউআই ইউবিকুইটাস সার্ভিস স্মার্ট কার স্পেস সহ আসবে, যা স্মার্ট ক্রস-এন্ড ড্রাইভিং এক্সপেরিয়েন্সের জন্য ইউজারকে ফোনের স্ক্রিনটি গাড়ির সিস্টেমে কাস্ট করতে দেবে। ডিভাইস স্পেসে আপগ্রেড করা মাই ডিভাইস (My Device)-এর সাহায্যে ব্যাবহারকারীরা ডিভাইসগুলিকে পরিচালনা করতে পারবেন। Realme UI 5.0-এ থাকা উন্নত টেক্সট রেকগনিশন এবং আরও ভালো ফটো ও ভিডিও পারমিশন ম্যানেজমেন্ট-এর সাথে নিরাপত্তা এবং দক্ষতা বাড়বে।

জানিয়ে রাখি, Realme UI 5.0-এর আর্লি অ্যাক্সেস আপডেট পেতে Realme GT Explorer Master Edition-এর সেটিংস-এ গিয়ে, “অ্যাবাউট ফোন” অপশনে ট্যাপ করার পর “রিয়েলমি ইউআই এডিশন” প্রেস করতে হবে। এরপর ওপরের তিনটি বিন্দুতে প্রেস করে, “পাবলিক অ্যাপ্লিকেশন” সিলেক্ট এবং ডিটেইলস ফর্ম পূরণ করতে হবে।

সঙ্গে থাকুন ➥