বাজেট ফোনে এবার কার্ভড ডিসপ্লে, Realme Narzo 60 Pro ডিজাইন ও ফিচারে মন জয় করে নেবে

Avatar

Published on:

Realme Narzo 60 Pro Series Curved Display

Realme খুব শীঘ্রই ভারতের বাজারে Narzo 60 নামের একটি স্মার্টফোন সিরিজ লঞ্চ করার কথা নিশ্চিত করেছে। আলোচ্য লাইনআপের অধীনে একাধিক মডেল আত্মপ্রকাশ করবে বলে জানা যাচ্ছে। এই তালিকায় Narzo 60, Narzo 60 Pro সহ Narzo 60i এবং Narzo 60 Prime -এর মতো বাজেট-রেঞ্জের বিকল্পও সামিল থাকবে হয়তো৷ খবর পাওয়া যাচ্ছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে এদেশে সিরিজের ‘Pro’ মডেলটিকে শুরুতে আনবে Realme। যদিও সংস্থার তরফ থেকে এখনো Narzo 60-সিরিজের ভারতে লঞ্চের তারিখ নিশ্চিত করা হয়নি। তবে সংস্থার তরফ থেকে শেয়ার করা একটি সম্প্রতিক টিজার জানান দিচ্ছে যে, এই লাইনআপের একটি বিশেষ মডেল কার্ভড ডিসপ্লে প্যানেল অফার করবে, যা সম্ভবত Realme Narzo 60 Pro হবে বলেই আমাদের অনুমান।

আসন্ন Realme Narzo 60 সিরিজের ডিসপ্লে ডিজাইন নিশ্চিত করল স্বয়ং সংস্থা

রিয়েলমি নারজো ৬০ সিরিজের লঞ্চের তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে আত্মপ্রকাশের পর আলোচ্য লাইনআপকে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়ায় (Amazon India) বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। এক্ষেত্রে উক্ত অনলাইন শপিং প্ল্যাটফর্মটি আজ রিয়েলমি নারজো ৬০ সিরিজের জন্য ডেডিকেটেড মাইক্রোসাইটে একটা নয়া টিজার ইমেজ পোস্ট করেছে। যেখানে আসন্ন এই সিরিজের একটি মডেলকে ৬১-ডিগ্রী কার্ভেচার যুক্ত কার্ভড ডিসপ্লে সহ দেখা গেছে। শুধু তাই নয়, এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল কাটআউট (কেন্দ্রীভূত) স্টাইলের হবে বলেও নিশ্চিত করেছে সদ্য প্রকাশিত টিজার ইমেজটি। এছাড়া, ডিসপ্লের উপরে এবং নিম্নভাগে থাকা বেজেলগুলি সরু হবে।

পোস্টারে কোন মডেলটিকে কার্ভড ডিসপ্লে প্যানেলের সাথে টিজ করা হয়েছে তা এখনো নিশ্চিত করেনি রিয়েলমি। তবে মনে করা হচ্ছে ডিভাইসটি Realme Narzo 60 Pro হতে পারে, যা খুব শীঘ্রই হয়তো লঞ্চের মুখ দেখবে। যদিও সংস্থার পক্ষ থেকে এই বিষয়ে ‘গ্রীন সিগন্যাল’ না পাওয়া অবধি, তথ্যটি আদৌ সত্যি কিনা জানা সম্ভব হচ্ছে না।

এদিকে সাম্প্রতিক আরেকটি রিপোর্ট অনুসারে, ভারতে আসন্ন Realme Narzo 60 Pro 5G ফোনটি বিদ্যমান Realme 11 Pro মডেলের রিব্যাজড ভার্সন হিসাবে লঞ্চ হবে। যদি প্রকৃতপক্ষেই এই দাবি সত্যি হয়, তবে ডিভাইস দুটির স্পেসিফিকেশন অনুরূপ রাখা হতে পারে। তাই চলুন একবার Realme 11 Pro 5G ফোনের ফিচারের উপর নজর বুলিয়ে নেওয়া যাক…

Realme 11 Pro 5G এর স্পেসিফিকেশন

রিয়েলমি ১১ প্রো ৫জি স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪১২×১০৮০ পিক্সেল) OLED কার্ভড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। মাল্টিটাস্কিং ও পারফরম্যান্সের জন্য এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০৫০ প্রসেসর সহ এসেছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক রিয়েলমি ইউআই ৪.০ (Realme UI 4.0) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। ডিভাইসটিকে ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার ১২ জিবি পর্যন্ত ডাইনামিক র‌্যাম ফিচারও সাপোর্ট করে এই স্মার্টফোনে। আর মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Realme 11 Pro 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল – ১০০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই রিয়ার ক্যামেরায় হাইপারভিশন মোড সাপোর্ট করে। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এতে – ডুয়াল সিম আলোতে, ডুয়াল স্ট্যান্ডবাই ৫জি নেটওয়ার্কের মতো বিকল্প অন্তর্ভুক্ত। Realme 11 Pro 5G ফোনে ৬৭ ওয়াট ওয়্যারড সুপার ভুক ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এর ওজন ১৮৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥