মধ্যবিত্তের বাজেটে নয়া ফোন আনছে Realme, ফিচারের আগেই অনলাইনে ডিজাইন লিক

Avatar

Published on:

Realme New V Series Phone Design

রিয়েলমি (Realme) খুব শীঘ্রই তাদের হোম মার্কটে একঝাঁক নতুন স্মার্টফোন লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে। আর এখন সেই জল্পনা আরও দৃঢ় করে দুটি ব্র্যান্ড-নিউ রিয়েলমি হ্যান্ডসেটকে চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। সেখানে ফোনগুলির নাম বা বিস্তারিত স্পেসিফিকেশন উল্লেখ না থাকলেও, ডিজাইন সম্পর্কে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে।

Realme-এর দুটি নতুন স্মার্টফোন পেল TENAA-এর অনুমোদন

RMX3781 এবং RMX3783 মডেল নম্বর সহ দুটি নতুন রিয়েলমি স্মার্টফোন চীনের টেনা অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। সাম্প্রতিক রিপোর্ট অনুসারে, ডিভাইসগুলি চীনা বাজারে ভি-সিরিজের হ্যান্ডসেট হিসাবে আত্মপ্রকাশ করবে। তবে যেহেতু টেনা লিস্টিংয়ে ডিভাইসগুলির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তাই এই বিষয়টি আপাতত অজানাই রয়েছে।

তবে টেনা সার্টিফিকেশনে থাকা ছবি অনুযায়ী, নতুন রিয়েলমি ফোনগুলির ডিজাইন চলতি মাসের শুরুতে তাইওয়ানে লঞ্চ হওয়া রিয়েলমি ১১ ৫জি-এর সাথে সাদৃশ্যপূর্ণ। ফোনদু’টিতে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট যুক্ত ফ্ল্যাট স্ক্রিন রয়েছে। ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ বৃত্তাকার ক্যামেরা মডিউল অবস্থান করছে। আর রিয়ার প্যানেলে রিয়েলমির ব্র্যান্ডিংও দেখা গেছে। তবে এগুলি ছাড়া, এই নতুন রিয়েলমি স্মার্টফোনগুলি সম্পর্কে আর কোনও তথ্য সামনে আসেনি।

প্রসঙ্গত, নতুন রিয়েলমি ফোন দুটির সাথে ডিজাইনগতভাবে মিল থাকা রিয়েলমি ১১ ফোনটি মিডিয়াটেকের ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হয়েছে৷ ফোনটিতে ২,৪০০ x ১,০৮০ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৭২ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। ফটোগ্রাফির জন্য, রিয়েলমি ১১-এ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এছাড়া, এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং এনএফসি সাপোর্টও মিলবে।

জানিয়ে রাখি, Realme V সিরিজ হল একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন লাইনআপ। চীনে এই সিরিজে অন্তর্ভুক্ত ডিভাইসগুলির দাম প্রায় ১,০০০ ইউয়ান (প্রায় ১১,৫০০ টাকা)-এর কাছাকাছি থাকে। যেমন, বিদ্যমান Realme V30-এর প্রারম্ভিক মূল্য ১,০৯৯ ইউয়ান (প্রায় ১২,৬৩০ টাকা) এবং Realme V20-এর দাম ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৪৮০ টাকা) থেকে শুরু হয়। তাই, সম্ভবত নতুন ভি-সিরিজ ফোনের দামও একই রেঞ্জের মধ্যে থাকবে।

সঙ্গে থাকুন ➥