Realme-র 2 বছরের বেশি পুরনো এই দুই ফোনে অবশেষে Android 12 আপডেট এল

Avatar

Published on:

Realme X3 SuperZoom starts receiving stable Android 12 Update

Android 13 রোলআউট প্রস্তুতি শুরু করেছে নানা স্মার্টফোন নির্মাতা। তবে অ্যান্ড্রয়েডের দ্বাদশ সংস্করণের আপডেট পায়নি এমন যোগ্য হ্যান্ডসেটের সংখ্যা প্রচুর। যার মধ্যে রয়েছে রিয়েলমির প্রচুর মডেল। দীর্ঘ প্রতীক্ষার পর সংস্থাটির ক্যামেরা কেন্দ্রিক স্মার্টফোন Realme X3 Super Zoom-এ চলে এল Android 12 নির্ভর Realme UI 3.0 আপডেট।

একইসাথে লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড Realme X3 মডেলের অপারেটিং সিস্টেমও নতুন সফটওয়্যারে আপগ্রেড করা হয়েছে। উল্লেখ্য, ২০২০ সালে বাজারে আসা Realme X3 SuperZoom লো মিড রেঞ্জ ক্যাটাগরির হ্যান্ডসেট। Android 10 এর সাথে রিলিজ হয়েছিল এটি। গত বছর স্মার্টফোনটিতে Android 12 রোলআউট হয়৷ আর এখন অ্যান্ড্রয়েডের দ্বাদশ ভার্সন মুক্তি পেয়েছে।

Realme X3 এবং Realme X3 SuperZoom উভয় ফোনের জন্য এটা শেষ মেজর সিস্টেম আপডেট বলে মনে করা হচ্ছে। কারণ রিয়েলমির পুরনো ফোনগুলি সাধারণত দু’টি নতুন অ্যান্ড্রয়েড পেয়ে থাকে। নয়া আপডেট এখন কেবলমাত্র ইউরোপের বাজারে সীমাবদ্ধ। এসেছে RMX2085_11.F.05 বিল্ড নম্বরের সাথে। খুব শীঘ্রই অন্যান্য দেশেও আপডেটটি উপলব্ধ হবে বলে আশা করা যায়।

Realme X3 এবং Realme X3 SuperZoom এর হাইলাইটগুলির কথা বললে, দুই ফোনেই Qualcomm Snapdragon 855+ চিপসেট, ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৩০ ওয়াট ডার্ট চার্জ সাপোর্ট-সহ ৪,২০০ এমএএইচ ব্যাটারি, এবং ১২০ হার্টজ ডুয়াল পাঞ্চ হোল ডিসপ্লে আছে। আবার 2X টেলিফটো লেন্স দিয়ে 20X হাইব্রিড জুম করা যায় বলে দাবি করেছে রিয়েলমি।

সঙ্গে থাকুন ➥