বছরের অন্তিম লগ্নে 8400 টাকায় চাবুক ফোন আনল রেডমি, 50MP ক্যামেরা, Helio G85 প্রসেসর

Avatar

Published on:

Redmi 12C launched

বছরের শেষ লগ্নে এসে রেডমি একদম জলের দরে একটি নতুন বাজেট স্মার্টফোন চীনে লঞ্চ করেছে, যার নাম Redmi 12C। তবে কম দাম হওয়া সত্ত্বেও, স্মার্টফোনটি যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করে। এতে বড় ডিসপ্লে, বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি, MediaTek Helio G85 প্রসেসর এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে৷ আসুন তাহলে Redmi 12C-এর মূল্য, ডিজাইন এবং স্পেসিফিকশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রেডমি ১২সি ডিজাইন – Redmi 12C Design

রেডমি ১২সি দেখতে কিছুটা রেডমি এ১ সিরিজের স্মার্টফোনগুলির মতো যা চলতি বছরের সেপ্টেম্বর মাসে লঞ্চ করা হয়েছিল৷ নয়া হ্যান্ডসেটটিতে একটি বর্গাকার ক্যামেরা আইল্যান্ড রয়েছে যেখানে দুটি ক্যামেরা, একটি এলইডি ফ্ল্যাশ এবং একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বর্তমান৷ রেডমি ১২সি-এর কার্ভড ব্যাক প্যানেলটি টেক্সচার্ড ডিজাইন অফার করে। আর ডিভাইসটির সামনে সরু বেজেল এবং একটি ভি-আকৃতির নচ সহ ফ্ল্যাট ডিসপ্লে রয়েছে।

রেডমি ১২সি স্পেসিফিকেশন – Redmi 12C Specifications

Redmi 12C-এ ৬.৭১ ইঞ্চি ডিসপ্লে রয়েছে যা হাই রেজোলিউশন অফার করে। এই স্ক্রিনটি সম্ভবত একটি এলসিডি প্যানেল। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত ইএমএমসি ৫.১ ফ্ল্যাশ মেমরির সাথে যুক্ত রয়েছে। স্মার্টফোনটির ওজন প্রায় ১৯২ গ্রাম।

ফটোগ্রাফির জন্য, Redmi 12C-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল-রিয়ার ক্যামেরা ইউনিট অন্তর্ভুক্ত রয়েছে। সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। এই ৪জি স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। Redmi 12C-তে ব্লুটুথ, ওয়াইফাই এবং এমনকি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকের মতো সাধারণ কানেক্টিভিটি অপশনগুলি উপলব্ধ।

রেডমি ১২সি-এর মূল্য ও লভ্যতা – Redmi 12C Price and Availability

রেডমি ১২সি-এর ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ৬৯৯ ইউয়ান (প্রায় ৮,৪০০ টাকা)। আবার, ফোনটি ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও পাওয়া যাবে, যেগুলির দাম যথাক্রমে ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,৬০০ টাকা) এবং ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,৮০০ টাকা)৷ উল্লেখ্য, এটি ভারতের বাজারে পাওয়া যাবে, তা এখনও ঘোষণা করেনি রেডমি।

সঙ্গে থাকুন ➥