একগুচ্ছ নতুন ফিচার্স নিয়ে Redmi-র প্রায় আড়াই বছরের পুরনো স্মার্টফোনে MIUI 14 আপডেট এল

Avatar

Published on:

Redmi 9 Power receives MIUI 14 update India

২০২০ সালের ডিসেম্বরে, শাওমি আমজনতাকে লক্ষ্য করে বাজারে Redmi 9 Power লঞ্চ করেছিল। এর ৬ জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের দাম ছিল মাত্র ১২,৯৯৯ টাকা। তবে এই মূল্যে ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৬.৫৩ ইঞ্চির ফুলএইচডি+ ওয়াটার ড্রপ নচ আইপিএস এলসিডি ডিসপ্লে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির মতো দুর্দান্ত কিছু স্পেসিফিকেশন অফার করে। প্রসঙ্গত, Redmi 9 Power অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এদেশে লঞ্চ করা হয়েছিল। আর এখন, ফোনটি তার দ্বিতীয় এবং সম্ভবত চূড়ান্ত বড় আপডেটটি পাচ্ছে। অ্যান্ড্রয়েড ১২-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) আপডেটটি, V14.0.2.0.SJQINXM বিল্ড নম্বর সহ Redmi 9 Power-এর জন্য আনুষ্ঠানিকভাবে রোল আউট করা হচ্ছে। আপডেটটির ফাইলের আকার ৬৪০ মেগাবাইট। আসুন তাহলে এই আপডেটের অফিসিয়াল চেঞ্জলগগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

Redmi 9 Power-এ MIUI 14 আপডেটের চেঞ্জলগ

নতুন ফিচার এবং উন্নতি

  • সেটিংসে সার্চ করার পদ্ধতিটি এই আপডেটের পর আরও উন্নত হয়েছে। সার্চ হিস্ট্রি এবং ফলাফলের ক্যাটাগরির সাথে, সবকিছু অনেক বেশি আকর্ষনীয় দেখায়। সিস্টেম
  • এপ্রিল, ২০২৩ পর্যন্ত অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ আপডেট করা হয়েছে। সিস্টেমের নিরাপত্তাও বৃদ্ধি করা হয়েছে।

এই চেঞ্জলগ অনুযায়ী, রেডমি ৯ পাওয়ার-এর লেটেস্ট আপডেটে এপ্রিল,২০২৩-এর সিকিউরিটি প্যাচ এবং এমআইইউআই ১৪-এর নতুন বৈশিষ্ট্য রয়েছে। আপডেটটি একটি পরিমার্জিত ভিজ্যুয়াল ডিজাইন নিয়ে এসেছে, যা পর্যাপ্ত হোয়াইট এরিয়ার পাশাপাশি পরিষ্কার লাইনের সাথে একটি মিনিমালিস্ট এবং ফ্লুইড অ্যাস্থেটিকস অফার করে।

এছাড়াও, MIUI 14-এর আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল সুপার আইকন। এই কাস্টমাইজযোগ্য আইকনগুলি ইউজারদের দ্বারা নির্বাচিত ওয়ালপেপার বা থিমের ওপর ভিত্তি করে তাদের চেহারা পরিবর্তন করতে পারে। এছাড়াও, আপডেটটি হোম স্ক্রিন ফোল্ডারগুলি অফার করে, যা সহজে অ্যাক্সেসের জন্য সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলিকে হাইলাইট করে।

সঙ্গে থাকুন ➥