Redmi A2: অল্প দামে নতুন মোবাইল আনছে রেডমি, Helio G36 প্রসেসর দিয়ে শীঘ্রই লঞ্চ

Avatar

Published on:

Redmi A2 appears on Google Play console 23026RN54G

রেডমি গত বছর সেপ্টেম্বর মাসে তাদের সাশ্রয়ী মূল্যের Redmi A1 স্মার্টফোনটি গ্লোবাল মার্কেটে উন্মোচন করেছিল। দাম অনুযায়ী যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করায়, এই ফোনটি বিশ্ববাজারের ক্রেতাদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। আর তাই কোম্পানি তাদের A-সিরিজের হ্যান্ডসেটটির লঞ্চের ৬ মাস কাটতে না কাটতেই এর বাজেট-ফ্রেন্ডলি উত্তরসূরি, Redmi A2 বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। এটি শীঘ্রই বিশ্ব বাজারে পা রাখবে। ইতিমধ্যে Redmi A2 ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) এবং থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর অনুমোদন লাভ করেছে। সম্প্রতি এর ডিজাইন, স্পেসিফিকেশন এবং ইউরোপীয় দামও অনলাইনে ফাঁস হয়েছে। আর এখন Redmi A2 কিছু স্পেসিফিকেশন সহ গুগল প্লে কনসোল (Google Play Console)-এর ডেটাবেসেও উপস্থিত হয়েছে।

Redmi A2-কে দেখা গেল Google Play Console-এর সাইটে

23026RN54G মডেল নম্বর সহ রেডমি এ২ ফোনটি গুগল প্লে কনসোল (Google Play Console)-এ তালিকাভুক্ত হয়েছে এবং এর তালিকাটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসরের সাথে আসবে, যার সাথে গ্রাফিক্সের জন্য পাওয়ার ভিআর জিই৮৩২০ (PowerVR GE8320) জিপিইউ যুক্ত থাকবে। গুগল প্লে কনসোল তালিকা থেকে আরও জানা গেছে যে, রেডমি এ২ এইচডি+ ডিসপ্লে ও কমপক্ষে ২ জিবি র‍্যাম অফার করবে এবং অ্যান্ড্রয়েড ১৩-এর গো এডিশনে রান করবে।

এছাড়াও, গুগল প্লে কনসোলের তালিকায় রেডমি এ২-এর একটি চিত্রও প্রকাশ করা হয়েছে। এই ছবি অনুযায়ী, ডিসপ্লের ওপরে ফ্রন্ট ক্যামেরার জন্য নচ-এর পরিবর্তে পাঞ্চ-হোল কাটআউট উপস্থিত থাকবে, যা এন্ট্রি লেভেলের ফোনে প্রায় দেখাই যায়না। রেডমি এ২ স্মার্টফোনটি ব্যবহারকারীদের জন্য একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প হওয়া সত্ত্বেও, যথেষ্ট ভালো স্পেসিফিকেশন অফার করবে বলে আশা করা হচ্ছে।

পূর্ববর্তী লিক অনুসারে, Redmi A2-তে ৬.৫২ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন থাকবে, যা ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সাপোর্ট করবে। এর পিছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের অনুপস্থিতি নির্দেশ করে যে এটি শুধুমাত্র উচ্চতর A2+ মডেলে উপলব্ধ হতে পারে। লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে রান করবে। ফটোগ্রাফির জন্য, Redmi A2-এর রিয়ার ক্যামেরা সেটআপে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর উপস্থিত থাকবে।

আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকবে৷ পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A2-তে শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ইউরোপে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে। এটিতে একটি সিঙ্গেল স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকবে এবং ডিভাইসটি সংযোগের জন্য একটি ডুয়েল-সিম স্লট, ব্লুটুথ ৫.০ এবং ২.৪ গিগাহার্টজ ওয়াইফাই অফার করবে।

সঙ্গে থাকুন ➥