Redmi A2 সস্তায় বাজার কাঁপাতে আসছে, দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে এল

Avatar

Published on:

Redmi A2 price revealed

রেডমি গত বছর ভারত সহ বেশ কয়েকটি দেশের বাজারে Redmi A1 সিরিজটি লঞ্চ করেছে। এই লাইনআপটি হল রেডমির সবচেয়ে সাশ্রয়ী স্মার্টফোন সিরিজ এবং এগুলি এন্ট্রি-লেভেল স্পেসিফিকেশন অফার করে। বর্তমানে শোনা যাচ্ছে যে, A1 সিরিজের আপগ্রেডেড সংস্করণগুলি শীঘ্রই বাজারে পা রাখতে পারে। কেননা শাওমি (Xiaomi) অধীনস্থ ব্র্যান্ডটি ইতিমধ্যেই Redmi A2 সিরিজের ডিভাইসগুলি লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। রেডমির আসন্ন A-সিরিজের স্মার্টফোনগুলি আগামী সপ্তাহে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। আর এখন লঞ্চের আগেই Redmi A2-এর ডিজাইন, স্পেসিফিকেশন এবং এমনকি দামও অনলাইনে ফাঁস হয়েছে। আসুন তাহলে আপকামিং এন্ট্রি লেভেল রেডমি ফোনটির সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Redmi A2-এর দামের বিবরণ ও মূল স্পেসিফিকেশন

উইনফিউচার-এর একটি রিপোর্টে, টিপস্টার রোল্যান্ড কোয়ান্ডটকে উদ্ধৃত করে দাবি করা হয়েছে যে, রেডমি এ২-কে দেখতে তার পূর্বসূরী এ১-এর মতোই হবে। এটি ইউরোপে তিনটি কালার অপশনে লঞ্চ হবে – ব্ল্যাক, ব্লু এবং গ্রীন। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, হ্যান্ডসেটটির দাম হবে প্রায় ৯৭ ইউরো (প্রায় ৮,৬০০ টাকা)। রেডমি এ২ একমাত্র ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন-বিল্ট স্টোরেজ সংস্করণে লঞ্চ হবে।

হার্ডওয়্যারের ক্ষেত্রে, সাশ্রয়ী মূল্যের রেডমি ফোনটিতে প্লাস্টিকের ব্যাক প্যানেল এবং ফ্রেম দেখা যাবে। এটির পিছনে বর্গাকার ক্যামেরা মডিউল অবস্থান করবে, যার মধ্যে ডুয়েল-ক্যামেরা সেটআপ এবং একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত থাকবে। ডিভাইসটির ডিসপ্লের শীর্ষে একটি ওয়াটারড্রপ নচও দেখা যাবে। রেডমি এ২-এর নীচের প্রান্তের বেজেলটি বাকি তিন দিকে থেকে বেশি পুরু হবে। ফোনটির ফ্রেমটি ফ্ল্যাট হবে এবং ডানদিকে পাওয়ার এবং ভলিউম উপস্থিত থাকবে। আর বাম প্রান্তে সিম স্লটের জন্য জায়গা রাখা হয়েছে।

Redmi A2-এর সামনের দিকে ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সহ ৬.৫২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। ফোনটি নতুন মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর দ্বারা চালিত হবে। এই ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত অক্টা-কোর চিপসেটের সর্বোচ্চ ক্লক স্পিড ২.২ গিগাহার্টজ এবং এতে এআরএম কর্টেক্স-এ৫৩ সিপিইউ কোর রয়েছে। Redmi A2 ফোনটি ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ অফার করবে, তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা যাবে বলেও জানা গেছে।

ফটোগ্রাফির জন্য, Redmi A2-এর রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে যা ১০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও রেকর্ড করতে পারে। প্রধান ক্যামেরার সাথে একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরও যুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A2-তে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে, যা ইউরোপে শুধুমাত্র ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে। এছাড়াও, এতে ২.৪ গিগাহার্টজের ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০-এর সাপোর্ট থাকবে। ডিভাইসটি একটি ডুয়েল-সিম স্লট অফার করবে এবং এতে একটি মাইক্রো-ইউএসবি পোর্টও থাকবে। রেডমির এই এন্ট্রি লেভেল ফোনটি একটি সিঙ্গেল স্পিকার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাকের সাথে আসবে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড (গো এডিশন) আপডেটের সাথে লঞ্চ হবে।

সঙ্গে থাকুন ➥