সস্তায় পয়সা উসুল ফিচার, বাজারে ঝড় তুলতে আসছে Redmi A3

Avatar

Published on:

Redmi A3 launch soon

রেডমি (Redmi)-এর A-সিরিজের স্মার্টফোন সাশ্রয়ী মূল্যে উৎকৃষ্ট স্পেসিফিকেশন অফার করার জন্য ক্রেতাদের মধ্যে বেশ জনপ্রিয়। গত মার্চ মাসে শাওমির সাব-ব্র্যান্ডটি Redmi A2 সিরিজ বাজারে এনেছিল। বর্তমানে কোম্পানিটি সেটির উত্তরসূরি মডেল লঞ্চের প্রস্তুতি শুরু করেছে বলে জানা গেছে। সম্প্রতি এন্ট্রি লেভেল Redmi A3 ফোনটি থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), আইএমডিএ (IMDA) এবং ইউরোপের ইইসি (EEC) সহ বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন এখন, ভারতেও শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দিয়ে বিআইএস (BIS)-এর অনুমোদন পেয়েছে এটি।

Redmi A3 পেল BIS-এর অনুমোদন

23129RN51H মডেল নম্বর সহ রেডমি এ৩ ফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি অন্যান্য পাবলিক সার্টিফিকেশনে দেখা নম্বরের থেকে আলাদা। তাই মনে করা হচ্ছে যে ভারতীয় বাজারে রেডমি এ৩-এর ভিন্ন ভ্যারিয়েন্ট লঞ্চ হবে। আবার লিস্টিংয়ে ব্র্যান্ড ট্যাগের অধীনে পোকো (Poco) লেখা রয়েছে, যা ইঙ্গিত করে রেডমি এ৩-এর রিব্র্যান্ডেড ভার্সনও আসবে। পোকো সাধারণত রেডমি ফোনগুলিকে রিব্র্যান্ড করে বাজারে লঞ্চ করে, তাই এখানে আশ্চর্যের কিছু নেই। স্পেসিফিকেশন সম্পর্কে কিছু জানা না গেলেও, রেডমি এ৩ দৈনন্দিন ব্যবহারের জন্য উপযুক্ত পারফরম্যান্স অফার করবে বলে আশা করা যায়।

জানিয়ে রাখি, রেডমি এ২-এ ৬.৫২ ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা এইচডি+ রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৩ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। ফোনের স্টোরেজ মেমরি কার্ড স্লট ব্যবহার করে ১ টিবি পর্যন্ত বাড়ানোও সম্ভব।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi A2-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। ক্যামেরার জন্য, Redmi A2-এর পিছনে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

সঙ্গে থাকুন ➥