পারফরম্যান্সে সুপারহিট, Redmi K60E লঞ্চ হল 2K ডিসপ্লে ও 48MP ক্যামেরার সাথে, দাম জেনে নিন

Avatar

Published on:

Redmi K60E Launched

অবশেষে লঞ্চ হল Redmi K60 সিরিজের। এই সিরিজের অধীনে তিনটি ফোন বাজারে এসেছে – Redmi K60, Redmi K60 Pro, Redmi K60E। এর মধ্যে প্রথম দুটি ফোন সম্পর্কে আমরা আগের প্রতিবেদনেই বিস্তারিত জানিয়েছে। তাই এখানে তৃতীয় মডেলটি নিয়ে আলোচনা করবো। Redmi K60E ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে ও মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর। এটি চারটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। আসুন ফোনটির দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Redmi K60E Price (রেডমি কে৬০ই দাম)

রেডমি কে৬০ই ফোনের দাম শুরু হয়েছে ২১৯৯ ইউয়ান থেকে, যা প্রায় ২৬,১০০ টাকার সমান। এই মূল্য ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া এর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ২,৩৯৯ ইউয়ান (প্রায় ২৮,৫০০ টাকা), ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,৮০০ টাকা) ও ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৩,২০০ টাকা)।

Redmi K60E Specifications & Features (রেডমি কে৬০ই স্পেসিফিকেশন ও ফিচার)

রেডমি কে৬০ই ফোনের সামনে পাওয়া যাবে ৬.৬৭ ইঞ্চি স্যামসাং ওলেড স্ক্রিন, যা ২কে (2K) রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। আবার এই ডিসপ্লে ১২০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আর পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ প্রসেসর। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করবে।

ফটো ও ভিডিওগ্রাফির কথা বললে, Redmi K60E ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ওআইএস সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Redmi K60E ফোনে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,৫০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে, ডুয়েল সিম, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ৬, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥