Redmi K60E স্মার্টফোন মার্কেটে ঝড় তুলতে আসছে, প্রসেসরের নাম লঞ্চের আগেই প্রকাশ

Avatar

Published on:

Redmi K60E Launch Date

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি শীঘ্রই চীনে Redmi K60 সিরিজের স্মার্টফোনগুলি লঞ্চ করবে। এই লাইনআপে Redmi K60, K60 Pro এবং K60E মডেল তিনটি আসতে পারে। এই হ্যান্ডসেটগুলি সম্পর্কে ইতিমধ্যেই অনলাইনে একাধিক তথ্য ফাঁস হয়েছে। আর এবার, কোম্পানি আনুষ্ঠানিকভাবে Redmi K60E-এর অস্তিত্ব নিশ্চিত করেছে। এছাড়াও, এই ডিভাইসে ব্যবহৃত প্রসেসরটির নামও প্রকাশ করা হয়েছে।

Redmi K60E-এর প্রসেসরের নাম প্রকাশ করলো সংস্থা

নভেম্বরে একটি লিক থেকে জানা গিয়েছিল যে, “রেমব্র্যান্ড” কোডনেম সহ একটি রেডমি ফোন “রেডমি কে৬০ই” (Rembrandt) নামের সাথে চীনে লঞ্চ হবে। সম্প্রতি চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ দ্বারা প্রত্যয়িত 22127RK46C মডেল নম্বর যুক্ত রেডমি ডিভাইসটি হোম মার্কেটে রেডমি কে৬০ই হিসেবে বাজারজাত করা হবে বলে জানা গেছে৷

প্রসঙ্গত, এর আগে দাবি করা হয়েছে যে, রেডমি কে৬০ই-তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ (আজ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে) চিপসেটটি থাকবে। তবে, ডিভাইসটির একটি সম্প্রতি প্রকাশিত গিকবেঞ্চ (Geekbench) তালিকা প্রকাশ করেছে যে, এটি স্ন্যাপড্রাগন ৮৭০ মোবাইল প্ল্যাটফর্মের সাথে আসতে পারে। কিন্তু সদ্য প্রকাশিত রেডমি কে৬০ই-এর অফিসিয়াল পোস্টারটি নিশ্চিত করেছে যে, এটি ডাইমেনসিটি ৮২০০ চিপসেট দ্বারা চালিত হবে।

অন্যদিকে, Redmi K60E-এর ৩সি (3C) সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে, এটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে। অনুমান করা হচ্ছে যে, Redmi K60E মডেলটি Xiaomi 12T-এর উপর ভিত্তি করে নির্মিত হতে পারে। পূর্ববর্তী একটি প্রতিবেদনে দাবি করা হয়েছিল যে, Xiaomi 12T চীনে Redmi K50S হিসাবে আত্মপ্রকাশ করবে, কিন্তু তা বাস্তবে হয়নি। মনে করা হচ্ছে যে, Redmi K60E হবে একটি নতুনভাবে ডিজাইন করা Xiaomi 12T / Redmi K50S।

উল্লেখ্য, গত অক্টোবরে বিশ্ববাজারের লঞ্চ হওয়া স্ট্যান্ডার্ড Xiaomi 12T-তে ১.৫কে রেজোলিউশন এবং ১২০ রিফ্রেশ রেট সাপোর্ট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। ফটোগ্রাফির জন্য, এই হ্যান্ডসেটে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা এবং ১০৮ মেগাপিক্সেল (প্রধান) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ম্যাক্রো)-এর সেন্সর সমন্বিত ট্রিপল ক্যামেরা ইউনিট বর্তমান। ডাইমেনসিটি ৮১০০-আল্ট্রা চালিত ফোনটি ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ অফার করে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Xiaomi 12T-তে আছে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি।

সঙ্গে থাকুন ➥