তুখোড় ফিচার্সের সঙ্গে হাজির Redmi K70E, ক্যামেরা থেকে প্রসেসর চমকে পুরো ছড়াছড়ি

Updated on:

Redmi k70e launched in china price specs features

রেডমি আজ চীনে তাদের পারফরম্যান্স-কেন্দ্রিক Redmi K70 সিরিজ লঞ্চ করেছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Redmi K70 এবং Redmi K70 Pro-এর পাশাপাশি Redmi K70E নামে আরেকটি মডেল এসেছে। যার ডিজাইনের দিক থেকে স্ট্যান্ডার্ড এবং প্রো মডেলের সাথে অনেকাংশে মিল থাকলেও, অন্য মেটেরিয়ালের জায়গায় টার্মিনালের চ্যাসিসের জন্য প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। Redmi K70E-এ ওলেড ডিসপ্লে, MediaTek Dimensity 8300-Ultra চিপসেট, ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আসুন তাহলে এই নবাগত স্মার্টফোনটির স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Redmi K70e-এর স্পেসিফিকেশন

রেডমি কে৭০ই ১.৫কে রেজোলিউশন (২,৭১২×১,২২০ পিক্সেল), ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ ৬.৬৭ ইঞ্চির ওলেড (OLED) আই-প্রোটেকশন স্ক্রিন ডিসপ্লের সঙ্গে এসেছে। ১,৮০০ নিট পিক ব্রাইটনেস, ৮x উজ্জ্বলতা বৃদ্ধি সহ সুপার ডাইনামিক এইচডিআর, ২,১৬০ হার্টজ ইনস্ট্যান্ট টাচ স্যাম্পলিং রেট এবং টেন-লেভেল ডিমিং সাপোর্ট করে এটি।

রেডমি কে৭০ই অসাধারণ কালার অ্যাকুরেশি এবং আই প্রোটেকশন ক্ষমতা সহ এসেছে, যা প্রায় ০.৪৩-এর ডেল্টা ই এবং প্রায় ০.৩১-এর জেএনসিএন সহ চিত্তাকর্ষক মেট্রিক্স অর্জন করে। এটি হার্ডওয়্যার-স্তরের ব্লু লাইট রিডাকশন অন্তর্ভুক্ত রয়েছে, ১,৯২০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং সাপোর্ট করে এবং একটি সার্কাডিয়ান রিদম আই প্রোটেকশন মোড নিয়ে এসেছে। এছাড়াও, এটি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার-ভিত্তিক আই প্রোটেকশন ফিচার উভয়ই ইন্টিগ্রেট করে, যা চোখের স্বাস্থ্যের জন্য S++ রেটিং সাপোর্ট করে।

পারফরম্যান্সের জন্য, Redmi K70e-এর তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত MediaTek Dimensity 8300-Ultra চিপসেট দ্বারা চালিত। ফোনটিতে সর্বাধিক ১৬ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত ইউএফএস ৪.০ স্টোরেজ মিলবে। এই নতুন চিপসেটের সাথে ডিভাইসটিতে এআই (AI)-সম্পর্কিত অনেক ফিচার রয়েছে। এতে শাও এআই (Xiao Ai) লার্জ মডেল, এআই পোর্ট্রেট, এআই ইনপুট, এআই অডিও পিকআপ, এআই-আইওটি অটোমেশন এবং এআই অ্যালবাম সার্চ অন্তর্ভুক্ত রয়েছে।

Redmi K70e অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক হাইপারওএস (HyperOS) রান করে৷ ডিভাইসটিতে একটি ৫,০০০ বর্গ মিলিমিটার স্টেইনলেস স্টিল ভিসি (ভেপার চেম্বার) রয়েছে এবং এটি ১,৫০০ ওয়াট/মিটার-কেলভিন-এর আকষর্ণীয় তাপ পরিবাহিতা সহ হাই-পাওয়ার গ্রাফাইট উপাদান ব্যবহার করে, যা একটি অত্যন্ত দক্ষ হিট ডিসিপেশন সিস্টেম অফার করে।

ক্যামেরার ক্ষেত্রে, Redmi K70E-এর রিয়ার প্যানেলে অবস্থিত ট্রিপল-ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের ওভি৬৪বি প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফি তোলার জন্য একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বিদ্যমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi K70E-এ রয়েছে একটি শক্তিশালী ৫,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ডিভাইসটিতে শাওমির সী স্টার অ্যালগরিদমও রয়েছে, যা ১,০০০ টি চক্রের পরেও ৯০% ব্যাটারির ক্ষমতা সংরক্ষণ করে। আর স্মার্ট চার্জিং ইঞ্জিন ব্যাটারির আয়ু বাড়ায়।

Redmi K70e-এর মূল্য এবং লভ্যতা

Redmi K70E তিনটি কালার অপশনে এসেছে, এগুলি হল ইঙ্ক ফেদার, ক্লিয়ার স্নো এবং শ্যাডো গ্রিন।চীনে ডিভাইসটির বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৮৫৫ টাকা)। উচ্চতর ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ সংস্করণগুলির মূল্য যথাক্রমে ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৫,৮৭০ টাকা) এবং ২,৫৯৯ ইউয়ান (প্রায় ৩০,৫৮০ টাকা)। Redmi K70E ভারত সহ গ্লোবাল মার্কেটে কবে আসবে, সেসম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানায়নি সংস্থা।

সঙ্গে থাকুন ➥