অ্যামোলেড ডিসপ্লে ও 50MP ক্যামেরার Redmi Note সিরিজের ফোনের দাম 2,000 টাকা কমল

Avatar

Published on:

Redmi note 12 receives rs 2000 Price cut now available on Amazon

শাওমি (Xiaomi) গত মার্চ মাসে ভারতীয় বাজারে Redmi Note 12 (4G) স্মার্টফোনটি লঞ্চ করেছে। জানিয়ে রাখি, এটি শুধুমাত্র এলটিই (LTE) সাপোর্ট করে এবং Note 12 সিরিজের সবচেয়ে সস্তা মডেল। লঞ্চের পর থেকে, শাওমির নিজস্ব ই-কমার্স সাইটের পাশাপাশি ফ্লিপকার্ট (Flipkart)-এএক্সক্লুসিভলি Redmi Note 12 4G বিক্রি হয়ে আসছে। তবে এখন ডিভাইসটি ভারতে অ্যামাজন (Amazon India) থেকেও কেনা যাবে। কোম্পানি আবার নীরবে Redmi Note 12-এর দামও কমিয়েছে। এটি দুটি ভ্যারিয়েন্টে পাওয়া যায় – ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। উভয়ের দাম এখন ২,০০০ টাকা কমানো হয়েছে।

ভারতে Redmi Note 12-এর সংশোধিত মূল্য এবং উপলব্ধতা

লঞ্চের সময় রেডমি নোট ১২-এর ৬ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলগুলির দাম ছিল যথাক্রমে ১৪,৯৯৯ টাকা এবং ১৬,৯৯৯ টাকা। তবে এখন সেটি যথাক্রমে ১২,৯৯৯ টাকা ও ১৪,৯৯৯ টাকায় কেনা যাবে। এছাড়া, ক্রেতারা এইচডিএফসি (HDFC), আইসিআইসিআই (ICICI), অ্যাক্সিস (Axis) এবং এসবিআই (SBI)-এর ক্রেডিট কার্ড দিয়ে পেমেন্ট করলে সাথে সাথে ১,০০০ টাকা ছাড় পেতে পারেন। অর্থাৎ, রেডমি নোট ১২ মিলবে ১১,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে, যেমনটা অ্যামাজনের প্রোমোশনাল ব্যানারেও উল্লেখ করা হয়েছে।

Redmi Note 12-এর স্পেসিফিকেশন এবং ফিচার

রেডমি নোট ১২ ফোনটি ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে এসেছে, যা ফুলএইচডি+ (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) রেজোলিউশন, ৩৯৪ পিপিআই পিক্সেল ডেনসিটি, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,২০০ নিট পিক ব্রাইটনেস এবং ৪৫,০০,০০০:১ কনট্রাস্ট রেশিও অফার করে। ডিভাইসটিতে তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। রেডমি নোট ১২ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 12-এর রিয়ার প্যানেলে এলইডি ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেলের Samsung ISOCELL JN1 সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 12-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। অডিওর জন্য, এতে হাই-রেস অডিও সহ ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক সাপোর্ট করে। নিরাপত্তার জন্য, Note 12-এ সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥