100 মেগাপিক্সেলের ক্যামেরার সঙ্গে মার্কেটে দুর্দান্ত স্মার্টফোন লঞ্চ করতে প্রস্তুত Redmi

Avatar

Published on:

Redmi note 13 5g nbtc certification global launch soon

শাওমি (Xiaomi)-এর জনপ্রিয় সাব-ব্র্যান্ড রেডমি গত সেপ্টেম্বরে Redmi Note 13 সিরিজটি চীনা বাজারে লঞ্চ করেছে। যদিও, এই লাইনআপের স্মার্টফোনগুলি এখনও বিশ্ববাজারে পা রাখেনি। তবে, স্ট্যান্ডার্ড Redmi Note 13 5G মডেলটি এখন থাইল্যান্ডের এনবিটিসি (NBTC) সার্টিফিকেশন ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত করে যে Note 13 সিরিজ খুব শীঘ্রই গ্লোবাল মার্কেটে লঞ্চ হবে। এই সার্টিফিকেশন থেকে ফোনটির গ্লোবাল মডেল সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Redmi Note 13 5G পেল NBTC সার্টিফিকেশন

2312DRAABG মডেল নম্বর সহ রেডমি নোট ১৩ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC)-এর ছাড়পত্র পেয়েছে। স্পেসিফিকেশন উল্লেখ না থাকলেও, অনুমান করা হচ্ছে যে রেডমি নোট ১৩ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টটি তার চীনা সংস্করণের মতোই স্পেসিফিকেশন অফার করবে।

Redmi Note 13 5G-এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১৩ ৫জি-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ × ২,৪০০ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত এবং এতে ১,০০০ নিট পিক ব্রাইটনেস ও উন্নততর ভিজ্যুয়াল অভিজ্ঞতার জন্য ১০-বিট প্যানেল রয়েছে৷

Redmi Note 13 5G-তে MediaTek-এর Dimensity 6080 প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা Mali G57 জিপিইউ-এর সাথে যুক্ত রয়েছে৷ ফোনটি ৬ জিবি/ ৮ জিবি/ ১২ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি ইউএফএস ২.২ স্টোরেজে উপলব্ধ। অতিরিক্ত স্টোরেজের জন্য এতে মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত রয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 13 5G-এর ক্যামেরা সেটআপে এফ/১.৭ অ্যাপারচার সহ শক্তিশালী ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ উপস্থিত রয়েছে৷ সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। এই রেডমি ফোনের অন্যান্য উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে, একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, একটি ইনফ্রারেড সেন্সর এবং আইপি৫৪ (IP54) ধুলো এবং স্প্ল্যাশ প্রতিরোধী রেটিং। পরিশেষে পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 13 5G-তে বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

উল্লেখ্য, Redmi Note 13 5G ইতিমধ্যেই সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ভারতের বিআইএস (BIS)-এর মতো সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতে উপস্থিত হয়েছে। এগুলিও নির্দেশ করে যে ব্র্যান্ডটি শীঘ্রই বিশ্ব বাজারে ফোনটিকে লঞ্চ করার পরিকল্পনা করছে।

সঙ্গে থাকুন ➥