তাবড় তাবড় ফোনের ঘুম ছোটাবে! বাজার কাঁপাতে ফ্ল্যাগশিপ কিলার আনছে Redmi

Avatar

Published on:

redmi-note-13-turbo-poco-f6-specifications-qualcomm-snapdragon-8s-gen-3-leak

জনপ্রিয় চিপসেট নির্মাতা, কোয়ালকম (Qualcomm) চীনে আগামী ১৮ মার্চ একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করছে, যেখানে Snapdragon 7+ Gen 3-এর সাথে ফ্ল্যাগশিপ Snapdragon 8s Gen 3 প্রসেসরও উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। আর এখন একটি নতুন রিপোর্ট ইঙ্গিত দিয়েছে যে, Turbo নামের একটি নতুন Redmi Note সিরিজের ফোন আসন্ন Snapdragon প্রসেসরগুলির মধ্যে একটির সাথে বাজারে আসবে। এই হ্যান্ডসেটটিকে কিছু বাজারে Poco F6 হিসাবে রিব্র্যান্ড করা হবে বলেও শোনা যাচ্ছে। আর এখন এক টিপস্টারের সৌজন্যে Redmi Note Turbo-এর কিছু স্পেসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

Redmi Note 13 Turbo-এর স্পেসিফিকেশন

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম, ওয়েইবো-এ একটি রেডমি ডিভাইসের স্পেসিফিকেশন প্রকাশ করেছেন, যা রেডমি নোট ১৩ টার্বো হবে বলে মনে করা হচ্ছে এবং এটি V2352A মডেল নম্বর বহন করে। আগের একটি রিপোর্ট অনুসারে, এই ডিভাইসটিকে ভারত সহ বিশ্বের কিছু বাজারে পোকো এফ৬ হিসাবে রিব্র্যান্ড করা হবে।

রেডমি নোট ১৩ টার্বো-তে ‘ফ্ল্যাগশিপ কিলার’ স্পেসিফিকেশন রয়েছে বলে দাবি করা হচ্ছে। এর মধ্যে আগামী সপ্তাহে লঞ্চ হতে চলা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ প্রসেসরটি হল অন্যতম। চিপসেটটিতে ৩.০১ গিগাহার্টজ ক্লক স্পিড সহ কর্টেক্স-এক্স৮ কোর, ২.৬১ গিগাহার্টজ ক্লক স্পিডের চারটি কর্টেক্স-এ৭২০ কোর এবং ১.৮৪ গিগাহার্টজ ক্লক স্পিড সহ তিনটি কর্টেক্স-এ৫২০ কোর রয়েছে বলে জানা গেছে।

এছাড়াও, টিপস্টার দাবি করেছেন যে Redmi Note 13 Turbo-এ ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকবে, যা সর্বোচ্চ ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,১৬০ হার্টজ পালস-উইডথ মড্যুলেশন (PWM) ডিমিং অফার করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম ভিত্তিক হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করবে। Redmi Note 13 Turbo-এর ব্যাটারির ক্ষমতা হবে ৬,০০০ এমএএইচ এবং এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥