অফলাইনেও ফোন থেকে হবে লেনদেন, Samsung Galaxy A24 লঞ্চ হল স্যামসাং পে ফিচারের সাথে

Avatar

Published on:

Samsung galaxy A24 launched with mst Samsung pay feature in south Korea price specifications

গত মাসে Samsung ভিয়েতনামে Galaxy A24 নামের একটি নতুন স্মার্টফোন উন্মোচন করেছিল। এরপর একাধিক আঞ্চলিক বাজারে এই বাজেট-রেঞ্জের হ্যান্ডসেটকে লঞ্চ করা হয়। আর আজ Samsung Galaxy A24 মডেলটিকে হোম মার্কেট অর্থাৎ দক্ষিণ কোরিয়ায় ঘোষণা করা হল। ডিভাইসটির দাম রাখা হয়েছে ৩,৯৬,০০০ কোরিয়ান ওন (প্রায় ২৪,৫০০ টাকা)।

স্যামসাং গ্যালাক্সি এ২৪ স্মার্টফোনের কোরিয়ান ভ্যারিয়েন্টটি অন্যান্য আঞ্চলিক বাজারে আত্মপ্রকাশ করা সংস্করণগুলির থেকে সামান্য স্বতন্ত্র। কেননা এটি এমন একটি প্রয়োজনীয় ফিচারের সাথে এসেছে, যা ২০২১ সালে স্যামসাং তাদের স্মার্টফোনগুলির থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এই ফিচারের নাম MST-এনাবল স্যামসাং পে (Samsung Pay)। অবগতির জন্য জানিয়ে রাখি, MST -এর পূর্ণ অর্থ হল ‘ম্যাগনেটিক সিকিউর ট্রান্সমিশন’। এই বৈশিষ্ট্যটি যেকোনো PoS টার্মিনালে কার্ড সোয়াইপ অ্যাকশনকে অনুকরণ করে। যদিও, স্যামসাং পে আছে এমন পুরানো প্রজন্মের স্যামসাং স্মার্টফোনগুলির মাধ্যমে নন-NFC PoS মেশিনেও ট্রানজ্যাকশন করা সম্ভব।

দক্ষিণ কোরিয়ার ভিত্তিক টেক জায়ান্টটি তাদের Galaxy S21 সিরিজ থেকে সর্বপ্রথম MST-এনাবল স্যামসাং পে বৈশিষ্ট্যটি সরিয়ে দিয়েছিল। তবে এখন NFC-এনাবল PoS টার্মিনালগুলি প্রায় সর্বত্র উপলব্ধ থাকায়, সংস্থাটি হয়তো এই বৈশিষ্ট্যটি ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আলোচ্য ফিচারটিকে কোরিয়ায় সীমাবদ্ধ রাখা হবে, নাকি অন্যান্য বাজারেও গ্যালাক্সি এ২৪ ফোনের সাথে পুনরায় চালু করা হবে তা এখনো জানা যায়নি। তবে অন্যান্য আঞ্চলিক বাজারেও স্যামসাং পে বৈশিষ্ট্যটি উপলব্ধ হলে, ইউজাররা যথেষ্ট উপকৃত হবে বলেই মনে হচ্ছে।

যাইহোক, Samsung Galaxy A24 স্মার্টফোনকে দক্ষিণ কোরিয়ার বাজারে – ব্ল্যাক, লাইট গ্রীন এবং ডার্ক রেড কালার বিকল্পে বিক্রি হবে বলে জানা গেছে। আবার লঞ্চ অফারের অংশ হিসাবে, ইউটিউব প্রিমিয়ামের ২ মাসের বিনামূল্যের ট্রায়াল এবং ৬ মাসের জন্য মাইক্রোসফ্ট ৩৬৫ (Microsoft 365) বেসিক সাবস্ক্রিপশন নিখরচায় অফার করার কথা জানিয়েছে স্যামসাং।

স্পেসিফিকেশনের কথা বললে, স্যামসাং গ্যালাক্সি এ-সিরিজের এই স্মার্টফোন ৬.৫-ইঞ্চির ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড (sAMOLED) ডিসপ্লে প্যানেল সহ এসেছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। এতে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর আছে। ছবি তোলার জন্য আলোচ্য মডেলে OIS-এনাবল ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। নিরাপত্তার জন্য থাকছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়া পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy S24 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ২৫ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে।

সঙ্গে থাকুন ➥