48MP OIS ক্যামেরা, ওয়াটারপ্রুফ বিল্ড-সহ নানা আকর্ষণীয় ফিচার্স নিয়ে আসছে Samsung এর নয়া ফোন

Avatar

Published on:

Samsung Galaxy A34 Specifications Leaked

স্যামসাং (Samsung) বর্তমানে তাদের A-সিরিজের অধীনে একাধিক স্মার্টফোন বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। তার মধ্যে Galaxy A34 হ্যান্ডসেটটি শীঘ্রই বাজারে আত্মপ্রকাশ করতে পারে। গত কয়েক সপ্তাহ ধরে, বিভিন্ন সূত্র থেকে এই মিড-রেঞ্জার গ্যালাক্সি ফোনটির সম্পর্কে কিছু তথ্য প্রকাশ্যে এসেছে, তবে গুরুত্বপূর্ণ বিষয়গুলি অজানা ছিল। কিন্তু এখন এক জনপ্রিয় টিপস্টার অঘোষিত Galaxy A34-এর সম্পূর্ণ স্পেসিফিকেশনের তালিকাটি অনলাইনে শেয়ার করেছেন। আসুন তাহলে এই আপকামিং Galaxy A-সিরিজের হ্যান্ডসেটটি ক্রেতাদের কি কি অফার করতে পারে, জেনে নেওয়া যায়।

ফাঁস হল Samsung Galaxy A34-এর মূল স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৩৪ ফোনটি গত বছর মার্চ মাসের লঞ্চ হওয়া গ্যালাক্সি এ৩৩-এর উত্তরসূরি হিসেবে আসবে বলে আশা করা হচ্ছে। স্পেসিফিকেশনের দিক থেকে এটি হাই-এন্ড গ্যালাক্সি এ৫৪-এর ঠিক নীচে অবস্থান করবে এবং বেশ কিছু কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য অফার করবে। যদিও, হ্যান্ডসেটটির দাম গত বছরের মডেলের তুলনায় কিছুটা বেশি হবে বলে আশা করা যায়। ইউরোপের বাজারে গ্যালাক্সি এ৩৪-এর দাম প্রায় ৪১০ ইউরো (প্রায় ৩৬,৫০০ টাকা) থেকে শুরু হতে পারে। তবে, ভারতীয় ক্রেতাদের জন্য আরও সাশ্রয়ী মূল্যে ফোনটি এখানে লঞ্চ হবে ।

টিপস্টার যোগেশ ব্রার দাবি করেছেন যে স্যামসাং গ্যালাক্সি এ৩৪-এ ৬.৬ ইঞ্চির সুপার-অ্যামোলেড ডিসপ্লে থাকবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। এর আগে ফাঁস হওয়া গ্যালাক্সি এ৩৪-এর রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, স্মার্টফোনটির সামনে একটি ওয়াটারড্রপ নচ থাকবে এবং এটি একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে আসতে পারে।

যোগেশ ব্রার বলেছেন যে, হ্যান্ডসেটটি ডাইমেনসিটি ৯০০ চিপসেট দ্বারা চালিত হবে। যদিও আগে জানা গিয়েছিল যে, স্যামসাংয়ের এই ফোনটি দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে বাজারে আসবে। সেই রিপোর্ট অনুসারে, গ্যালাক্সি এ৩৪-এর সামান্য কিছু মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ মোবাইল প্ল্যাটফর্মটি ব্যবহার করা হবে, আর বেশিরভাগ অঞ্চলে ডিভাইসটি এক্সিনস ১২৮০ চিপের সাথে লঞ্চ হবে। তবে নতুন রিপোর্ট বলছে, গ্যালাক্সি এ৩৪-এ ব্যবহৃত ডাইমেনসিটি ৯০০ প্রসেসরটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/১৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে।

ফটোগ্রাফির জন্য, Galaxy A34-এর ব্যাক প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS)-সক্ষম ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত থাকতে পারে। আর সেলফির জন্য, ফোনের সামনে সম্ভবত একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy A34 ফোনটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে। এছাড়াও, এতে সংযোগের জন্য ওয়াই-ফাই ৬ সাপোর্ট এবং জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৭ (IP67) রেটিং থাকবে বলে দাবি করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥