মাত্র 12499 টাকায় Samsung Galaxy M14 5G, স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ ছাড়, কেনা উচিত?

Avatar

Published on:

Samsung galaxy m14 5g price cut available at lowest price reason why you should buy or not

Samsung তাদের অফিসিয়াল ওয়েবসাইটে Samsung Galaxy M14 ফোনের উপর দিচ্ছে একটি বিশেষ অফার। যেকারণে সম্প্রতি লঞ্চ হওয়া এই 5G স্মার্টফোনটি অনেকটাই সস্তায় কেনা যাবে। উল্লেখ্য Samsung-এর এই বাজেট ফোনটি ভারতে ১৪,৯৯৯ টাকায় লঞ্চ হয়েছিল। তবে বর্তমানে এটি কোম্পানির অফিসিয়াল অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে ১২,৪৯৯ টাকায়। তাই যদি কেউ কম দামের মধ্যে সেরা 5G স্মার্টফোন পেতে চান তাহলে এই সুযোগ হাতছাড়া করা উচিত হবে না। এখন আপনার মনে প্রশ্ন উঠতে পারে ফোনটি সাশ্রয়ী মূল্যে পাওয়া গেলেও, এটা কি কেনা উচিত? নাকি অন্য বিকল্প খুঁজে নেওয়া উচিত। আসুন Samsung Galaxy M14 কেনার সপক্ষে ও বিপক্ষে যুক্তিগুলি জেনে নেওয়া যাক।

কোন কারনে কিনবেন Samsung Galaxy M14 5G

স্যামসাংয়ের এই স্মার্টফোনটির ক্যামেরা কোয়ালিটি অত্যন্ত ভালো। এটি ২০,০০০ টাকা সেগমেন্টের যেকোনো স্মার্টফোনকে টেক্কা দেবার মতন দুর্দান্ত শট অফার করে। এই ফোনের ক্যামেরায় ক্যাপচার করা ছবিগুলি নিখুঁত ও শার্প হয়ে থাকে। কিছু শটে ভায়ব্রেন্ট কালারও লক্ষ্য করা যায়। এছাড়াও, ক্যামেরাটি সহজেই সাবজেক্টের উপর ফোকাস করে দ্রুত ছবি তুলতে সক্ষম। ডায়নামিক রেঞ্জেও এটির পারফারম্যান্স এতটাই দুর্দান্ত যে এই রেঞ্জের ফোনগুলি দিনের আলোতেও এই ধরনের ছবি ক্যাপচার করতে পারে না। এক কথায় ১৫,০০০ টাকার কমে আপনি পেয়ে যাবেন একটি দুর্দান্ত ক্যামেরা সেটআপ।

স্যামসাং গ্যালাক্সি এম ১৪ ৫জি কেনার আরেকটি কারণ হলো এর শক্তিশালী ব্যাটারি লাইফ। এই ফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য ৬০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্যও এই স্মার্টফোনটি ভালো বিকল্প হিসেবে প্রমাণিত হতে পারে। কারণ এই ডিভাইসটি ক্যান্ডি ক্রাশ, অ্যাসফল্ট ৯-এর মতো গেমগুলি দুর্দান্ত প্লে করে। উল্লেখ্য, ফোনটিতে সাইড মাউন্টেড একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে, যার সাহায্যে দ্রুত ফোন আনলক করা যায়।

এছাড়াও এতে ৬.৬ ইঞ্চির এলসিডি প্যানেল উপস্থিত, যা ফুল এইচডি রেজোলিউশন ও একটি ওয়ার্ম টোন্ড ডিসপ্লে অফার করে, যা যেকোনো কনটেন্ট দেখার জন্য যথেষ্ট ভালো। আর এলসিডি হওয়া সত্বেও ডিসপ্লেটি কোনো রকম সমস্যা ছাড়াই কাজ করে। তাই এক কথা বলা যায়, স্ক্রিনটি এই দামে একটি প্রশংসনীয় ডিসপ্লে অফার করে।

Samsung Galaxy M14 5G না কেনার একটি কারণ

অত্যন্ত সাশ্রয়ী মূল্যে ফোনটি পাওয়া গেলেও এর সাথে কোনো চার্জার দিচ্ছে না কোম্পানি। বর্তমানে Samsung-এর প্রিমিয়াম ফোনগুলির সাথে কোনো রকম অ্যাডাপ্টার দেওয়া হয় না। আর এখন কোম্পানিটি তার বাজেট ফোনগুলিতেও অ্যাডাপ্টার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এই নিয়ে চিন্তার কোন কারণ নেই, আপনি চাইলে আরো কিছু টাকা খরচ করে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে এমন একটি অ্যাডাপ্টার কিনতে পারেন, অথবা বাড়িতে যদি কোনো পুরনো চার্জার থাকে তাহলে সেটিও ব্যবহার করতে পারেন। তবে চার্জারটি ফাস্ট চার্জিং সাপোর্ট না করলে ফোন চার্জ হতে বেশি সময় লাগতে পারে।

সঙ্গে থাকুন ➥