Samsung Galaxy M14 5G ভারত সহ এশিয়ার আরও একটি দেশে লঞ্চ হবে, পাবেন 6000mah ব্যাটারি

Avatar

Published on:

Samsung Galaxy M14 5G spotted SIRIM database

স্যামসাং (Samsung) সম্প্রতি ইউক্রেনে তাদের A-সিরিজের অধীনে বাজেট রেঞ্জে Galaxy M14 5G লঞ্চ করেছে। স্মার্টফোনটি বিশ্বের অন্যান্য দেশেও আসবে বলে আশা করা হচ্ছে। সম্প্রতি স্যামসাংয়ের ভারতীয় সাপোর্ট পেজে M14 5G-কে দেখতে পাওয়ার পর সেই জল্পনা আরও দৃঢ় হয়েছে। আর এখন, এই স্যামসাং ফোনটি এসআইআরআইএম (SIRIM) ডেটাবেসে উপস্থিত হয়েছে, যা ইঙ্গিত দিয়েছে শীঘ্রই মালয়েশিয়ায় লঞ্চ হবে এটি। আসুন এই সার্টিফিকেশন থেকে Samsung Galaxy M14 5G সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M14 5G পেল SIRIM-এর অনুমোদন

মালয়েশিয়ার এসআইআরআইএম (SIRIM) তালিকাটি নিশ্চিত করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি-এর গ্লোবাল মডেলটির মডেল নম্বর SM-M126B/DSN। এটি সেই একই মডেল নম্বর, যা সম্প্রতি কোম্পানির ভারতীয় সাপোর্ট পেজে দেখা গেছে। এসআইআরআইএম সার্টিফিকেশন তালিকাটি ডিভাইসটির কোনও বৈশিষ্ট্য প্রকাশ করেনি। তবে, যেহেতু এটি ইতিমধ্যেই ইউক্রেনে উপলব্ধ তাই এর স্পেসিফিকেশনগুলি আর অজানা নেই। চলুন এগুলির ওপর চোখ বুলিয়ে নেওয়া যাক।

Samsung Galaxy M14 5G-এর স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি মার্চ মাসের শুরুতে ৬.৬ ইঞ্চির পিএলএস এলসিডি ডিসপ্লের সাথে ইউক্রেনে লঞ্চ হয়েছে। এই ডিসপ্লের ওপরে একটি ইনফিনিটি-ভি নচ ডিজাইন দেখা যায় এবং এটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০৮০ x ২,৪০৮ পিক্সেলের ফুলএইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি ২.৪ গিগাহার্টজ সর্বোচ্চ ক্লক স্পিড যুক্ত স্যামসাংয়ের এক্সিনস ১৩৩০ অক্টা-কোর চিপসেট দ্বারা চালিত।

গ্যালাক্সি এম১৪ ৫জি একটি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ প্রসারিত করার অপশন সহ ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ অফার করে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৫ (One UI Core 5) ইউজার ইন্টারফেসে রান করে।

ক্যামেরা বিভাগে, Galaxy M14 5G-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলেই ডেপ্থ সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই প্রধান ক্যামেরাটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ফুলএইচডি ভিডিও রেকর্ড করতে পারে। আর সেলফি তোলা ও ভিডিও কল করার জন্য, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy M14 5G শক্তিশালী ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ৫জি সংযোগ এবং ডুয়েল সিম সমর্থন ছাড়াও, এই স্যামসাং ফোনে ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ৫.২, এনএফসি, জিপিএস, একটি ইউএসবি-সি পোর্ট, একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে৷ পরিশেষে, M14 5G-এর পরিমাপ ১৬৬.৮ x ৭৭.২ x ৯.৪ মিলিমিটার এবং ওজন প্রায় ২.৬ গ্রাম।

সঙ্গে থাকুন ➥