iPhone 15-কে জোর টক্কর দিতে Galaxy S24 সিরিজের লঞ্চ এগিয়ে আনল Samsung, ফাঁস হয়ে গেল তারিখ

Avatar

Published on:

Samsung galaxy s24 series launch date January 18 Leaked

Samsung Galaxy S23 FE স্মার্টফোন, Galaxy Tab S9 FE সিরিজের ট্যাবলেট, Galaxy Buds FE সহ স্যামসাং তাদের Fan Edition-এর নতুন ডিভাইসগুলি উন্মোচন করার জন্য অক্টোবরে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করবে বলে শোনা যাচ্ছে৷ এর পাশাপাশি, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের আসন্ন ফ্ল্যাগশিপ Samsung Galaxy S24 সিরিজের ফোনগুলির ওপরও বর্তমানে কাজ করছে। সম্প্রতি এই লাইনআপে অন্তর্ভুক্ত স্ট্যান্ডার্ড Galaxy S24,Galaxy S24+ এবং Galaxy S24 Ultra স্মার্টফোনগুলিকে চীনের ৩সি (3C) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গিয়েছিল। এক সুপরিচিত টিপস্টার টপ-এন্ড Galaxy S24 Ultra মডেলটির পেরিস্কোপ এবং টেলিফোটো সেন্সরে সম্পর্কেও কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন। আর এখন ওই একই টিপস্টার Galaxy S24 সিরিজের সম্ভাব্য লঞ্চের তারিখ ফাঁস করেছেন।

Samsung Galaxy S24 সিরিজ 18 জানুয়ারি লঞ্চ করতে পারে

টিপস্টার আইস ইউনিভার্স তার অফিসিয়াল ওয়েইবো (চীনা মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট) অ্যাকাউন্টে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের তারিখ সম্পর্কে একটি নতুন পোস্ট শেয়ার করেছেন। তিনি ইঙ্গিত দিয়েছেন যে, ২০২৪ সালের প্রথম মাসে স্যামসাং স্মার্টফোনগুলি বিশ্ববাজারে আত্মপ্রকাশ করবে৷ প্রসঙ্গত, স্যামসাং গত ফেব্রুয়ারি মাসে আয়োজিত এ বছরের প্রথম আনপ্যাকড ইভেন্টে তাদের লেটেস্ট গ্যালাক্সি এস২৩-সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি সামনে এনেছিল৷

জানুয়ারিতে গ্যালাক্সি এস২৪ সিরিজের লঞ্চের প্রস্তুতি স্যামসাংকে শীর্ষস্থানীয় চীনা ফ্ল্যাগশিপ স্মার্টফোন নির্মাতাদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে যেতে সাহায্য করবে। ওয়ানপ্লাস (OnePlus), শাওমি (Xiaomi) এবং ভিভো (Vivo) সহ অন্যান্য ব্র্যান্ডগুলি ২০২৩ সালের শেষ নাগাদ Qualcomm Snapdragon 8 Gen 3 SoC-এর সাথে তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি লঞ্চ করবে বলে শোনা যাচ্ছে৷ আইস ইউনিভার্স এর সাথেই যোগ করেছেন যে, স্যামসাং আগামী ১৮ জানুয়ারি Galaxy S23 সিরিজ লঞ্চ করতে পারে৷

স্যামসাং একটি আনপ্যাকড ইভেন্টের মাধ্যমে একই দিনে গ্লোবাল মার্কেট এবং ভারতীয় বাজারে Galaxy S24 ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। এই সিরিজের ডিভাইসগুলি ইতিমধ্যেই চীনের চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটের অনুমোদন লাভ করেছে। এই সার্টিফিকেশনগুলি থেকে জানা গেছে যে, স্যামসাংয়ের এই নয়া ডিভাইসগুলিতে তাদের পূর্বসূরির মতোই ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে৷ দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি ১০x টেলিফোটো সেন্সরের পরিবর্তে ফোনগুলিতে একটি নতুন ৫০ মেগাপিক্সেলের ৫x অপটিক্যাল সেন্সর ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে।

Samsung Galaxy S24 / Galaxy S24+ এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S24 এবং Galaxy S24+এ ডাইনামিক এম১৩ অ্যামোলেড এলটিপিও (AMOLED LTPO) ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। ডিভাইস দুটি কিছু অঞ্চলে কোম্পানির ইন-হাউস Exynos 2400 প্রসেসর এবং কিছু মার্কেটে গ্যালাক্সি জন্য পৃথকভাবে তৈরি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরের সাথে লঞ্চ হবে। চিপসেটের সাথে গ্রাফিক্সের জন্য যুক্ত থাকবে Adreno 740 জিপিইউ। এই S-সিরিজের ফোনগুলিতে ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৬ (OneUI 6) কাস্টম স্কিনে রান করবে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy S24/Galaxy S24+এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর ফোনগুলির সামনে একটি ১২ মেগাপিক্সেলের সেন্সর দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S24-এ ৪,৭০০ এমএএইচ এবং Galaxy S24+এ ৪,৯০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহৃত হবে। উভয় হ্যান্ডসেতেই ৪৫ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ওয়্যারলেস চার্জিংয়ের জন্য সাপোর্ট থাকবে। এছাড়াও, এগুলিতে টাইটানিয়াম ফ্রেম, আইপি৬৮ (IP68) জল এবং ধুলো প্রতিরোধী রেটিং, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত থাকবে।

Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S24 সিরিজের টপ-এন্ড ‘Ultra’ মডেলটিতে ৬.৮ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড এলটিপিও (AMOLED LTPO) ডিসপ্লে প্যানেল থাকবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে।Galaxy S24 Ultra-এ Adreno 740 জিপিইউ সহ গ্যালাক্সি-এক্সক্লুসিভ Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরটি ব্যবহৃত হবে। এই হ্যান্ডসেটটি সর্বাধিক ১৬ জিবি র‍্যাম এবং ২ টিবি পর্যন্ত স্টোরেজ অফার করবে। এটিও অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৬ (OneUI 6) সফ্টওয়্যার ভার্সনে চলবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S24 Ultra-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ৫x অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স, ৩x অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে। আর ফোনের সামনে ১২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy S24 Ultra ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ৪৫ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এর পাশাপাশি ফোনটিতে মিলবে টাইটানিয়াম ফ্রেম, আইপি৬৮ (IP68) জল এবং ধুলো প্রতিরোধী রেটিং এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

সঙ্গে থাকুন ➥