কার্ভড ডিসপ্লে থাকছে না, Samsung Galaxy S24 Ultra কি তাহলে আকর্ষণ হারাতে চলেছে

Avatar

Published on:

Samsung Galaxy S24 Ultra Leaked Video

স্যামসাং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ১৭ জানুয়ারি গ্যালাক্সি আনপ্যাকড ২০২৪ (Galaxy Unpacked 2024) ইভেন্টের আয়োজন করতে চলেছে, যেখানে তারা বহু প্রতীক্ষিত Samsung Galaxy S24 সিরিজ লঞ্চের ঘোষণা করেছে। আর এখন ফাঁস হওয়া একটি ভিডিওতে S-সিরিজের টপ-এন্ড Samsung Galaxy S24 Ultra মডেলটির ফ্রন্ট প্যানেলটির ডিজাইন স্পষ্টভাবে তুলে ধরা হয়েছে। ভিডিওটি ফ্ল্যাট এবং আয়তক্ষেত্রাকার ডিজাইন নিশ্চিত করেছে, যা আগের প্রজন্মের কার্ভড ডিসপ্লের থেকে আলাদা।

Samsung Galaxy S24 Ultra-এ দেখা যাবে ফ্ল্যাট ডিসপ্লে

কার্ভড ডিসপ্লে দেখতে আকর্ষণীয় হলেও, প্রায়শই কিছু ব্যবহারিক সমস্যা তৈরি করে। গঠনের কারণে এই ধরনের ডিসপ্লেতে অনিচ্ছাকৃত টাচ রিসিভ করার প্রবণতা দেখা যায় এবং দুর্ঘটনাবশত পড়ে গেলে কার্ভড স্ক্রিন ভেঙে যাওয়ার সম্ভাবনাও বেশি। স্ক্রিন প্রটেক্টর লাগানো যথেষ্ট ঝামেলার কাজ। অধিকাংশ ক্ষেত্রে, এই ধরনের স্ক্রিনের ক্ষেত্রে নান্দনিকতার কারণে স্থায়িত্বের দিকটি পিছিয়ে পড়ে।

তবে, স্যামসাং ফ্ল্যাট-স্ক্রিন প্রয়োগের বিষয়ে আগ্রহী হওয়া একমাত্র ব্র্যান্ড নয়। গুগল (Google)-এর লেটেস্ট পিক্সেল সিরিজও ফ্ল্যাট ডিজাইন সহ এসেছে। কার্ভড ডিসপ্লের ট্রেন্ডটিকে প্রধানত ভিভো (Vivo), ওপ্পো (Oppo) এবং ওয়ানপ্লাস (OnePlus)-এর মতো চীনা স্মার্টফোন নির্মাতারাই এগিয়ে নিয়ে যাচ্ছে। আবার, শাওমি (Xiaomi)-এর মতো ব্র্যান্ড কোয়াড-কার্ভড ডিসপ্লের সাথে রেসে আরও এগিয়ে রয়েছে। এই ধরনের ডিসপ্লেতে কার্ভ শুধু দুইধারে নয় ওপরে এবং নীচেও দেখা যায়, যা প্রায় জলপ্রপাতের মতো এফেক্ট তৈরি করে।

সুতরাং বোঝাই যাচ্ছে যে, Samsung Galaxy S24 Ultra-এর ফ্ল্যাট ডিসপ্লে এবং আল্ট্রা-স্লিম বেজেলের সাথে স্যামসাং কার্ভড স্ক্রিনের নান্দনিক আবেদনের চেয়ে কার্যকারিতা এবং ব্যবহারযোগ্যতাকে এগিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই পরিবর্তন বহু ইউজারই পছন্দ করবেন বলে আশা করা হচ্ছে, মূলত যারা ফর্ম ফ্যাক্টরের চেয়ে কার্যকারিতাকে বেশি গুরুত্ব দেন।

Samsung Galaxy S24 Ultra-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Samsung Galaxy S24 সিরিজের Ultra মডেলে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩,১২০ x ১,৪৪০ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৮ ইঞ্চির কোয়াডএইচডি+ ডায়নামিক অ্যামোলেড (AMOLED) ২x ডিসপ্লে থাকবে শোনা যাচ্ছে৷ ফোনটি কাস্টমাইজ করা Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর দ্বারা চালিত হবে, যা ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজের সাথে যুক্ত থাকতে পারে।

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy S24-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপে প্রাইমারি ক্যামেরা হিসাবে আকষর্ণীয় ২০০ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স উপস্থিত থাকবে। এর সাথে, ৫০ মেগাপিক্সেল ও ১০ মেগাপিক্সেলের দুটি টেলিফটো লেন্স এবং একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স যুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। আর ফোনের সামনে একটি ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে। উল্লেখযোগ্যভাবে, এটি ১০০x পর্যন্ত ডিজিটাল জুম সাপোর্ট করবে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Samsung Galaxy S24 Ultra শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি ইউএসবি-সি পোর্ট, ব্লুটুথ ৫.৩, ওয়াই-ফাই ৭, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং আল্ট্রা ওয়াইড ব্যান্ড (UWB) প্রযুক্তি সহ বহুমুখী কানেক্টিভিটি অপশনগুলিও অফার করবে৷ ফোনটির বিভিন্ন টাইটানিয়াম কালার অপশনে বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

এছাড়াও, Samsung Galaxy S24 Ultra ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে স্যামসাংয়ের লেটেস্ট ওয়ান ইউআই ৬.১ (One UI 6.1) ভার্সনে চলবে বলে জানা গেছে। এই সফ্টওয়্যারটি গ্যালাক্সি এআই (Galaxy AI) থেকে বেশ কয়েকটি এআই এবং জেনারেটিভ এআই ফিচার অফার করবে, যার লক্ষ্য উন্নত অ্যালগরিদম এবং মেশিন লার্নিংয়ের মাধ্যমে ইউজার এক্সপেরিয়েন্স উন্নত করা। এছাড়াও সাম্প্রতিক রিপোর্টগুলি ইঙ্গিত করেছে যে কোম্পানি Samsung Galaxy S24 সিরিজের জন্য সফ্টওয়্যার আপডেট সাপোর্ট ৭ বছর পর্যন্ত দীর্ঘায়িত করবে।

সঙ্গে থাকুন ➥