Samsung এর স্মার্টফোনে এমন ফিচার প্রথম, Galaxy S24 সিরিজে থাকবে বড় চমক

Avatar

Published on:

Samsung Galaxy S24 Ultra launch date

ফ্ল্যাগশিপ স্মার্টফোন মার্কেটে নিজের জায়গা আরও দৃঢ় করার লক্ষ্যে স্যামসাং তাদের পরবর্তী প্রজন্মের S-সিরিজের টপ-এন্ড মডেল, অর্থাৎ Galaxy S24 Ultra-কে নতুন উচ্চতায় নিয়ে যেতে উদ্যোগী হয়েছে। যদিও চলতি বছর ফেব্রুয়ারি মাসেই বর্তমান প্রজন্মের Galaxy S23 সিরিজের হ্যান্ডসেটগুলি উন্মোচিত হয়েছে। তবে ইতিমধ্যেই আগামী প্রজন্মের লাইনআপকে নিয়ে টেক দুনিয়ায় জল্পনা শুরু হয়ে গিয়েছে। আর এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি তাদের পরের বছরের টপ-অফ-দ্য-লাইন ডিভাইসটি ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লের সাথে লঞ্চ করার পরিকল্পনা করছে। উল্লেখযোগ্যভাবে, এখনও পর্যন্ত এই পরিমাণ রিফ্রেশ রেট কোনও গ্যালাক্সি ডিভাইসেই সাপোর্ট করে না। তাই এই ক্ষেত্রে Samsung Galaxy S24 Ultra তার পূর্বসূরির তুলনায় অনেকটাই এগিয়ে থাকবে।

Samsung Galaxy S24 Ultra-এ থাকবে ১৪৪ হার্টজের ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রার ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে মসৃণ অ্যানিমেশন অফার করবে, বিশেষ করে মোবাইল গেমিংয়ের ক্ষেত্রে ডিসপ্লেটি ব্যবহারকারীদের উৎকৃষ্ট অভিজ্ঞতা প্রদান করতে পারবে। আর পারফরম্যান্সের দ্রুততা বজায় রেখে উচ্চতর এবং দ্রুত স্ক্রিন লোড করতে সক্ষম হবে। ইদানিংকাল দ্রুততর রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে বেশ সাধারণ হয়ে উঠেছে, কিছু ডিভাইস তো ২৪০ হার্টজ পর্যন্তও রিফ্রেশ রেট অফার করতে পারে।

সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, গ্যালাক্সি এস২৪ সিরিজে অ্যাপল (Apple) এবং হুয়াওয়ে (Huawei)-এর ডিভাইসের মতোই স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট করতে পারে। যদিও স্যামসাং এখনও তাদের স্মার্টফোন লাইনআপে এই ফিচারটি চালু করতে পারেনি, তবে কোম্পানির মোবাইল এক্সপেরিয়েন্স (MX) ইউনিটের প্রধান ইঙ্গিত দিয়েছেন যে, স্যামসাংয়ের ফোনে স্যাটেলাইট কানেক্টিভিটি সাপোর্ট নিয়ে তারা রীতিমত চিন্তাভাবনা করছেন।

এই সম্ভাব্য বৈশিষ্ট্যগুলি ছাড়াও, Galaxy S24 সিরিজটি অঘোষিত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসে সর দ্বারা চালিত হবে বলে আশা করা হচ্ছে, যা আগের প্রজন্মের তুলনায় উল্লেখযোগ্যভাবে উন্নত কর্মক্ষমতা প্রদান করতে পারবে। চিপটির এক্স-৪ হাই-পারফরম্যান্স সিপিইউ (CPU) কোরকে স্ন্যাপড্রাগন ৮ জেন ২-এ ব্যবহৃত ওভারক্লকড এক্স-৩ কোরের তুলনায় ১৫% দ্রুত গতিতে ক্লক করা হবে বলে জানা গেছে, যার ফলে ২০২৪ সালের ফ্ল্যাগশিপ Galaxy S-সিরিজের ডিভাইসগুলিতে আরও দ্রুত কর্মক্ষমতা দেখতে পাওয়া যাবে।

এছাড়া, Samsung Galaxy S24 Ultra-এর ক্যামেরা সেটআপে উল্লেখযোগ্য আপগ্রেড দেখা যাবে বলে শোনা যাচ্ছে। এর প্রাইমারি ক্যামেরার জন্য একটি উন্নত ২০০ মেগাপিক্সেলের ইমেজ সেন্সর ব্যবহৃত হবে এবং টেলিফটো ক্যামেরায় উন্নত জুম ক্ষমতা সাপোর্ট করবে৷ তবে মনে রাখবেন, এই মুহুর্তে এই তথ্যগুলি সম্পূর্নই অনুমান-নির্ভর এবং Galaxy S24 সিরিজটি কী কী অফার করতে পারে সেসম্পর্কে এখনই নিশ্চিত হওয়া সম্ভব নয়।

তবে, সুনির্দিষ্ট বিবরণের অভাব থাকা সত্ত্বেও, Galaxy S24 সিরিজকে নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গেছে, স্যামসাং তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ সিরিজের মাধ্যমে কি কি নতুন বৈশিষ্ট্য অফার করতে চলছে, তা জানার জন্য স্যামসাংয়ের বহু অনুরাগী ও গ্রাহকরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

সঙ্গে থাকুন ➥