Apple-কে ঝটকা দিয়ে সেরা ডিসপ্লে যুক্ত স্মার্টফোনের খেতাব জয় করল Samsung

Avatar

Published on:

Samsung Galaxy S24 Ultra Top spot in Display Test

স্যামসাং গত মাসের শেষে Galaxy S24 সিরিজ লঞ্চ করেছে। সম্প্রতি এক জনপ্রিয় ইউটিউবার টপ-এন্ড S24 Ultra-এর ডিউরাবিলিটি টেস্ট করেছেন, যেখানে ফোনটি যথেষ্ট টেকসই দেখিয়েছে। আর এখন নিজের মুকুটে নতুন পালক হিসাবে আল্ট্রা মডেলটি অন্যান্য সমস্ত স্মার্টফোনকে পিছনে ফেলে ডিএক্সওমার্ক (DXOMARK)-এর ডিসপ্লে টেস্টে শীর্ষস্থান অর্জন করেছে। এটি Google Pixel 8 Pro এবং iPhone 15 Pro Max-এর মতো দুর্দান্ত ফোনকেও পিছনে ফেলেছে।

DXOMARK-এর ডিসপ্লে টেস্টে সেরা Samsung Galaxy S24 Ultra

ডিএক্সওমার্ক-এর লিডারবোর্ডে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা ১৫৫ পয়েন্ট নিয়ে গ্লোবাল মার্কেটে প্রথম স্থান অর্জন করেছে। সেখানে গত বছর লঞ্চ হওয়া গুগল পিক্সেল ৮ প্রো এবং পিক্সেল ৮ মাত্র এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। এস২৪ আল্ট্রা-এর প্রতিদ্বন্দ্বী অ্যাপল আইফোন ১৫ প্রো ম্যাক্স ১৪৯ পয়েন্ট নিয়ে অনেকটাই পিছিয়ে সপ্তম স্থানে আছে। আর স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা দ্বাদশ অবস্থানে, যা নির্দেশ করে যে স্যামসাং তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপটির ডিসপ্লে কতটা উন্নত করেছে।

ডিএক্সওমার্ক বলেছে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর বিজ্ঞাপিত ২,৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল সূর্যের আলোতে ভাল পাঠযোগ্যতা প্রদান করে। এটি রিডেবিলিটি স্কোরে ১৬১ পয়েন্ট অর্জন করেছে, যা গুগল পিক্সেল ৮ প্রো-এর থেকে মাত্র এক পয়েন্ট কম। ফোনের স্ক্রিনটি কর্নিংয়ের লেটেস্ট গরিলা আর্মার দ্বারা সজ্জিত, যা প্রতিফলন ৭৫ শতাংশ পর্যন্ত কমাতে পারে বলে মনে করা হয়। সরাসরি সূর্যালোকে, ডিসপ্লেতে থাকা কন্টেন্ট পড়ার জন্য ব্যবহারকারীকে ছায়াতে যাওয়ার বা হাত দিয়ে স্ক্রিন ঢেকে রাখার দরকার নেই।

তবে বেঞ্চমার্কের পরীক্ষার ফলাফলে, Samsung Galaxy S24 Ultra-এর ডিসপ্লের উজ্জ্বলতা অন্যান্য অবস্থায় অসঙ্গত ছিল। এটি রাতে খুব বেশি এবং ঘরের মধ্যে খুব কম ছিল। কম আলো রয়েছে এরকম স্থানে ভিডিও দেখার সময় উজ্জ্বলতা বেশ খানিকটা বেশি ছিল। তবে, ফোনটি সঠিক কালার রেন্ডারিং প্রদান করে এবং ফ্রেমের রেটের অমিলগুলি সামলাতে পারে। এছাড়া ডিএক্সওমার্ক জানিয়েছে যে, Samsung Galaxy S24 Ultra গেম খেলার সময় মাঝে মাঝে অনিচ্ছাকৃত টাচ গ্রহণ করে ফেলে।

সঙ্গে থাকুন ➥