বদলে যাবে Vivo স্মার্টফোন, ৮ নভেম্বর লঞ্চ হচ্ছে নতুন OriginOS 3 অপারেটিং সিস্টেম

Avatar

Published on:

Vivo OriginOS 3 custom skin launch 8 November

ভিভো (Vivo) আজ, ৩১ অক্টোবর আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে যে, তারা আগামী ৮ নভেম্বর আয়োজিত ভিভো ডেভলপার কনফারেন্স ২০২২ (Vivo Developer Conference 2022)-এ তাদের স্মার্টফোনগুলির জন্য নিজস্ব কাস্টম অপারেটিং সিস্টেমের পরবর্তী প্রজন্মের সংস্করণ, OriginOS 3 লঞ্চ করবে। তবে, এই অপারেটিং সিস্টেমটি কি কি সুবিধা নিয়ে আসতে চলেছে, সে সম্পর্কে এখনও কিছু জানায়নি সংস্থা। আসুন আপাতত OriginOS 3-এর লঞ্চ সম্পর্কে যা যা জানা গেছে, সেগুলি দেখে নেওয়া যাক।

OriginOS 3 আসছে আগামী মাসের শুরুতেই

সম্প্রতি ভিভোর তরফে একটি টিজার পোস্টার শেয়ার করা হয়েছে, যা নিশ্চিত করেছে যে আগামী ৮ নভেম্বর আয়োজিত ভিভো ডেভেলপার কনফারেন্স ২০২২-এর মঞ্চে পরবর্তী প্রজন্মের অরিজিনওএস কাস্টম ইউজার ইন্টারফেসটি উন্মোচন করা হবে। এই টিজারে নতুন ওএস-টি সম্পর্কে কোনও তথ্য প্রকাশ না করা হলেও, উল্লেখ করা হয়েছে যে এটি “আরো সুবিধাজনক” হবে।

জানিয়ে রাখি, আসন্ন ভিভো ডেভেলপার কনফারেন্স ২০২২-এর থিম হল “MORE, close to what you think”। এই ইভেন্টে নতুন মোবাইল অপারেটিং সিস্টেমের সাথেই কোম্পানির ইন্টারনেট ওফ থিংস (IoT) ইকোসিস্টেম, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, গোপনীয়তা ও নিরাপত্তা এবং গেম ইকোলজি-এর জন্য বিভিন্ন সেশন থাকবে।

যদিও, আসন্ন OriginOS 3-এর ফিচারগুলি এখনও প্রকাশ করা হয়নি, তবে মনে করা হচ্ছে ইউআই-এর এই নতুন সংস্করণের ক্ষেত্রে কোম্পানির প্রাথমিক ফোকাস হবে ব্যবহারকারীদের একটি লাইট এবং স্মুথ সিস্টেম অভিজ্ঞতা প্রদান করা। এটি বেশ কয়েকটি নতুন বৈশিষ্ট্যের সাথে আসবে যা ব্যবহারকারীর দৈনন্দিন ব্যবহারকে আরও সুবিধাজনক করে তুলবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, OriginOS 3-এর রিলিজ টাইমলাইনের কথা বললে, আশা করা যায় কোম্পানি অফিসিয়াল ঘোষণার পরপরই আপডেটটি রোল আউট করা শুরু করবে। প্রাথমিকভাবে কিছু প্রিমিয়াম ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য এবং তারপরে এটিকে অন্যান্য ডিভাইসে পর্যায়ক্রমে রোল আউট করা হবে।

সঙ্গে থাকুন ➥