বিশেষ স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে Vivo V29 বিশ্ব বাজারে লঞ্চ হচ্ছে, থাকবে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট

Avatar

Published on:

Vivo V29 Processor

খুব শীঘ্রই একাধিক আঞ্চলিক বাজারে আত্মপ্রকাশ করতে চলেছে Vivo V29 স্মার্টফোন সিরিজ। এক্ষেত্রে আলোচ্য লাইনআপের বেস মডেল অর্থাৎ Vivo V29 -কে সম্প্রতি গুগল সাপোর্টেড ডিভাইসে (Google Supported Devices) V2250 মডেল নম্বর সহ তালিকাভুক্ত হতে দেখা যায়। আর আজ এই একই ফোনকে গুগল প্লে কনসোল (Google Play Console) সাইটে উপস্থিত হতে দেখা গেল। যার দৌলতে ডিভাইসটির প্রসেসর ভ্যারিয়েন্ট সহ বেশ কয়েকটি ফিচার সামনে এসে গেছে। শুধু তাই নয়, Vivo V29 স্মার্টফোনের ফ্রন্ট এবং রিয়ার প্যানেলের ডিজাইন কেমন হবে সেই সম্পর্কেও ধারণা দিয়েছে লিস্টিংয়ে অন্তর্ভুক্ত একটি রেন্ডার ইমেজ।

Google Play Console সাইটে দেখা গেল Vivo V29 স্মার্টফোনকে

গুগল প্লে কনসোলের লিস্টিং অনুসারে, আসন্ন ভিভো ভি২৯ স্মার্টফোনটি ২.৪ গিগাহার্টজ ক্লক রেটের চারটি কাইরো ৬৭০ (Kyro 670) সিপিইউ কোর, ১.৮ গিগাহার্টজ ক্লক রেটে অপারেট হওয়া চারটি কাইরো ৬৭০ জিপিইউ, এবং অ্যাড্রেন ৬৪২এল (Adreno 642L) জিপিইউ সমন্বিত একটি কোয়ালকম চিপসেট দ্বারা চালিত হবে। এই বিবরণ দেখে আমাদের অনুমান, আলোচ্য ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর ব্যবহার করা হতে পারে। লিস্টিং থেকে আরো জানা গেছে যে, ভিভো ব্র্যান্ডিংয়ের এই হ্যান্ডসেট ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের সাথে প্রি-লোডেড হয়ে আসবে। এক্ষেত্রে ফোনটি ফানটাচ ওএস ১৩ (FunTouch OS 13) কাস্টম স্কিনে রান করতে পারে।

তদুপরি গুগল প্লে কনসোলের লিস্টিংয়ে একটি ছবিও অন্তর্ভুক্ত আছে, যা ভিভো ভি২৯ -এর ব্যাক ও ফ্রন্ট প্যানেলের ডিজাইন নিশ্চিত করছে। ছবি অনুসারে, ডিভাইসটি কার্ভড-এজ AMOLED ডিসপ্লে এবং রিং LED ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে আসবে। এতে সিকিউরিটির জন্য আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে বলে মনে হচ্ছে। আর ফোনটির ডান প্রান্তে ভলিউম রকার এবং পাওয়ার বাটন লক্ষণীয়।

প্রসঙ্গত, Vivo V29 সম্প্রতি ‘ফেডারেল কমিউনিকেশন কমিশন’ (FCC) থেকেও ছাড়পত্র পেয়েছে। যার লিস্টিং নিশ্চিত করেছে যে, এটি ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৪,৫০৫ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি অফার করবে। আর – ৫জি এবং NFC সংযোগ সহ আসবে। এছাড়া পূর্ববর্তী কয়েকটি রিপোর্টে দাবি করা হয় যে, Vivo V29 স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ৬.৭৮-ইঞ্চির এইচডি AMOLED ডিসপ্লে প্যানেল থাকতে পারে। আর ডিভাইসের সামনে ৫০-মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে OIS-এনাবল ৬৪-মেগাপিক্সেলের মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট বিদ্যমান থাকবে হয়তো।

সঙ্গে থাকুন ➥