Vivo Y02 খুব সস্তায় সুন্দর ফিচার্সের সঙ্গে ভারতে লঞ্চ হল, দাম শুনলেই কেনার ইচ্ছা হবে

Avatar

Updated on:

Vivo Y02 launched in India

একাধিক জল্পনার পর, প্রখ্যাত স্মার্টফোন ব্র্যান্ড ভিভো গত সপ্তাহে ইন্দোনেশিয়ায় তাদের বাজেট রেঞ্জের Vivo Y02 হ্যান্ডসেটটি লঞ্চ করেছে। শোনা যাচ্ছিল, এটি খুব শীঘ্রই ভারতেরও উন্মোচিত হবে। আর, সেইমতো আজ (৫ ডিসেম্বর) ভিভোর এই Y-সিরিজের ফোনটি এদেশের বাজারে পা রেখেছে। তবে যেহেতু এটি একটি বাজেট স্মার্টফোন, তাই ভিভো সোশ্যাল মিডিয়ায় এর লঞ্চের বিষয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করেনি। সরাসরি হ্যান্ডসেটটি বিক্রির জন্য ব্র্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত হয়েছে। ১০,০০০ টাকারও কম মূল্যে ভারতে উপলব্ধ Vivo Y02-এ এইচডি+ প্লাস এলসিডি ডিসপ্লে, একটি MediaTek প্রসেসর, ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত রয়েছে। চলুন তাহলে সদ্য ভারতে আত্মপ্রকাশ করা Vivo Y02-এর দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভারতে ভিভো ওয়াই০২-এর মূল্য এবং লভ্যতা – Vivo Y02 Price in India and Availability

ভারতের বাজারে ভিভো ওয়াই০২ ফোনটি ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। আগ্রহী ক্রেতারা এই মডেলটি ৮,৯৯৯ টাকায় কিনতে পারবেন। ডিভাইসটি অর্কিড ব্লু ও কসমিক গ্রে- এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। উপলব্ধতার ক্ষেত্রে, নতুন ওয়াই০২ ভিভো ই-স্টোর থেকে কেনা যাবে। যদিও, এর অফলাইন প্রাপ্যতা সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি, তবে এটি প্রতিটি ভিভো ওয়াই সিরিজের ডিভাইসের মতোই অফলাইন স্টোরগুলিতেও উপলব্ধ হবে বলে আশা করা যায়।

ভিভো ওয়াই০২-এর স্পেসিফিকেশন – Vivo Y02 Specifications

ভিভো ওয়াই০২-এ ৬.৫১ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যার ওপরে একটি ডিউ ড্রপ নচ ডিজাইন দেখা যায়। এই এলসিডি স্ক্রিনটি ১,৬০০ x ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি মিডিয়াটেকের একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। সূত্রের দাবি, ওয়াই০২-এ ব্যবহৃত চিপসেটটি হল হেলিও পি২২। সফ্টওয়্যারের দিক থেকে, ফোনটি অ্যান্ড্রয়েড ১২ গো এডিশনের ওপর ভিত্তি করে ফানটাচ ওএস ১২ (Funtouch OS 12) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Vivo Y02-এর ব্যাক প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত রয়েছে। এটি ডুয়েল সিম সাপোর্ট, ৪জি সংযোগ, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.০ এবং জিএনএসএস-এর মতো একাধিক কানেক্টিভিটি অপশন অফার করে৷

ডিভাইসটিতে মাইক্রো-ইউএসবি পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Vivo Y02-এ ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এছাড়া, এই বাজেট রেঞ্জের ভিভো ফোনে ম্যাট ফিনিশের ২.৫ডি (2.5D) কার্ভড রিয়ার প্যানেল সহ ফ্ল্যাট ফ্রেম ডিজাইন দেখা যায়।

সঙ্গে থাকুন ➥