iPhone-কে টেক্কা দিতে Xiaomi আনছে নতুন ফোন, ছবি-ভিডিয়ো-গান রাখার জন্য বিশাল জায়গা

Avatar

Updated on:

Xiaomi 13 13 pro Configurations Leaked

গত ১ ডিসেম্বর Xiaomi 13 সিরিজটি চীনে লঞ্চ হওয়ার কথা ছিল। তবে, এটি প্রাক্তন চীনা প্রেসিডেন্টের মৃত্যুর কারণে স্থগিত করা হয়েছে এবং কোম্পানির পক্ষ থেকে নতুন ইভেন্টের তারিখ এখনও ঘোষণা করা হয়নি। বিগত কয়েক মাস ধরে, আসন্ন সিরিজে অন্তর্ভুক্ত Xiaomi 13 এবং 13 Pro মডেল দুটির বিষয়ে প্রচুর তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এমনকি ব্র্যান্ডটিও এই নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির কিছু মূল স্পেসিফিকেশন টিজ করেছে। আর এখন একটি রিপোর্টের মাধ্যমে Xiaomi 13 সিরিজের দুই হ্যান্ডসেটেরই র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনগুলি প্রকাশ্যে এসেছে। এটিই আসন্ন ডিভাইসগুলি সম্পর্কে একমাত্র তথ্য যা এতদিন সামনে আসেনি। চলুন তাহলে এগুলি দেখে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Xiaomi 13 সিরিজের র‍্যাম এবং স্টোরেজ অপশন

টিপস্টার ইশান আগরওয়াল ও প্রাইসবাবা যৌথভাবে নতুন শাওমি ১৩ এবং শাওমি ১৩ প্রো-এর র‍্যাম ও স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি জনসমক্ষে এনেছে। রিপোর্টে বলা হয়েছে যে, স্ট্যান্ডার্ড শাওমি ১৩ মডেলটি চারটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এগুলি হল ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ, ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ। ফোনটি একটি সীমিত সংস্করণের কালার অপশনে পাওয়া যাবে। আবার, প্রো মডেলটিও রেগুলার ভ্যারিয়েন্টের মতো একই মেমরি কনফিগারেশনে বাজারে আসবে। এই তথ্যগুলি ছাড়া, শাওমি ১৩ সিরিজ সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য নতুন প্রতিবেদনে জানানো হয়নি।

ইতিমধ্যেই Xiaomi 13 সিরিজের বিভিন্ন তথ্য অনলাইন ফাঁস হয়েছে।স্ট্যান্ডার্ড ও প্রো উভয় মডেলেই ই৬ অ্যামোলেড (E6 AMOLED) ডিসপ্লে থাকবে। তবে, স্ট্যান্ডার্ড মডেলে ফ্ল্যাট স্ক্রিন দেখা যাবে। আর, প্রো মডেলটি কার্ভড এজ সমন্বিত ডিসপ্লের সাথে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। দুই ডিভাইসেই চারদিকে মাত্র ১.৬১ মিলিমিটারের অতি-সংকীর্ণ বেজেল এবং একটি ধাতব ফ্রেম থাকবে। আসন্ন শাওমি হ্যান্ডসেটগুলিতে জার্মানির বিখ্যাত লাইকা (Leica) ব্র্যান্ডের ক্যামেরা ব্যবহার করা হবে।

কোম্পানি নিশ্চিত করেছে যে, প্রো মডেলটিতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ ১-ইঞ্চি প্রাইমারি সেন্সর অবস্থান করবে। এছাড়া, Xiaomi 13 এবং Xiaomi 13 Pro – মডেল দুটি এফ/২.০ অ্যাপারচার সহ ভিন্ন ৭৫ মিলিমিটারের টেলিফটো ক্যামেরার সাথে আসবে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Xiaomi 13 সিরিজটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত হবে। ডিভাইসগুলিতে এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে। রেগুলার এবং প্রো মডেলগুলি ৬৭ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥