লেটেস্ট প্রসেসর সহ বড় ডিসপ্লের সাথে আসছে Xiaomi 13, Xiaomi 13 Pro

Avatar

Published on:

Xiaomi 13 Pro Display sizes leak

যত আমরা বছরের শেষ দিকে এগোচ্ছি জনপ্রিয় স্মার্টফোন কোম্পানিগুলি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন লাইন আপগুলি লঞ্চ করার তোড়জোড় শুরু করছে। শাওমি তাদের নয়া প্রিমিয়াম সিরিজ, Xiaomi 13 লঞ্চ করবে বলে জানা গেছে। সম্প্রতি এই সিরিজ সম্পর্কিত বেশ কয়েকটি তথ্য সামনে এসেছিল। জানা গিয়েছিল, এই সিরিজের ডিভাইসগুলি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়াও পাওয়ার ব্যাকআপের জন্যে, Xiaomi 13 লাইনআপে ১০০ ওয়াট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করতে পারে বলে শোনা গিয়েছিল। এখন আবার এই সিরিজের ডিসপ্লে সম্পর্কিত তথ্য ফাঁস হল।

Xiaomi 13 সিরিজের ডিসপ্লে সম্বন্ধিত গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস

নোটবুকচেক আজ চিনের মাইক্রোব্লগিং সাইট উইবোতে শাওমি ১৩ ও শাওমি ১৩ প্রো স্মার্টফোনের ডিসপ্লে সম্পর্কিত তথ্য সামনে এনেছে। এর আগে শাওমির সিইও লেই জুন জানিয়েছিলেন, এমআই ১১ আল্ট্রার ন্যায় এই সিরিজেও একটি আল্ট্রা মডেল থাকবে। যদিও আপাতত এই ফ্ল্যাগশিপ সিরিজের বেস এবং প্রো মডেল নিয়ে নানা তথ্য অনলাইনে ফাঁস হচ্ছে।

নোটবুকচেক তাদের পোস্টে জানিয়েছে, শাওমি ১৩ হ্যান্ডসেটিতে মধ্যে ৬.৩৮ ইঞ্চি ফুল এইচডি রেজোলিউশন ডিসপ্লে দেখা যাবে, যা এর পূর্বসূরী শাওমি ১২-র ৬.২৮ ইঞ্চি ডিসপ্লে থেকে সামান্য বড়। তবে শাওমি ১৩ প্রো-র ডিসপ্লে এর পূর্ববর্তী শাওমি ১২ প্রো-র ৬.৭৩ ইঞ্চি ডিসপ্লের মতোই হবে, যা কোয়াড এইচডি প্লাস রেজোলিউশন অফার করতে পারে।

এর আগের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, কোয়ালকম তাদের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর লঞ্চের পরেই Xiaomi 13 সিরিজের আত্মপ্রকাশের সময় সম্পর্কে জানা যাবে। মনে করা হচ্ছে এই উন্নত চিপসেটগুলি প্রথম Xiaomi 13 সিরিজের হ্যান্ডসেটগুলিতেই দেখা যাবে। এছাড়া এই সিরিজের স্মার্টফোনগুলিতে উন্নত মানের ক্যামেরার জন্যে Xiaomi, Leica-র সঙ্গে হাত মেলাতে পারে। যদিও এই তথ্যগুলির কোনোটাই কোম্পানির তরফে নিশ্চিত করা হয়নি।

সঙ্গে থাকুন ➥