1% চার্জেও ফোন পুরো 1 ঘন্টা চলবে, Xiaomi 13 Ultra ফোনের ফিচার শুনে বিস্মিত বিশ্ব

Avatar

Published on:

Xiaomi 13 Ultra Launch Date April 18

বর্তমান যুগে মোবাইল ফোন মানুষের দিন রাতের সঙ্গী। গুরুত্বপূর্ণ কাজ করা হোক বা নিছক সময় কাটানো – সবকিছুতেই স্মার্টফোনের ব্যবহার অপরিসীম। আর ব্যবহারের সাথে সাথে স্বাভাবিকভাবেই ফোনের ব্যাটারির চার্জও ফুরোতে থাকে। ব্যস্ততার মধ্যে অনেক সময় আমরা নিজেদের ডিভাইসটিকে চার্জ করতে ভুলেই যাই, ফলে শুরু হয় বিপত্তি। ডিসপ্লের ওপরের ব্যাটারি সূচকটি লাল রঙে বদলে গেলেই বুক দুরু দুরু করে। এই বুঝি বন্ধ হয়ে গেল ফোন। কারণ এটা প্রায় সবাই-ই লক্ষ্য করেন যে, ব্যাটারি ১৫% শতাংশে পৌঁছলে, খুব দ্রত গতিতে শেষ হয়ে যায়। তবে এখন, জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড শাওমি (Xiaomi) একটি লেটেস্ট টিজারে দাবি করেছে যে, আসন্ন ফ্ল্যাগশিপ Xiaomi 13 Ultra শেষ ১% ব্যাটারিতেও ১ ঘণ্টা পর্যন্ত চলবে। আর এটি সম্ভব হবে কোম্পানি দ্বারা ডেভেলপ করা নতুন Surge P2 এবং Surge G1 চিপের জন্য। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Xiaomi 13 Ultra-এ ব্যবহৃত নতুন Surge চিপ বাড়িয়ে দেবে ব্যাটারি লাইফ

শাওমি কিছুদিন আগেই নিশ্চিত করেছে যে, তাদের পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন শাওমি ১৩ আল্ট্রা ১৮ এপ্রিল, অর্থাৎ আগামীকাল লাইকা (Leica)-টিউনড ক্যামেরা সেটআপ সহ বাজারে আত্মপ্রকাশ করবে। লঞ্চের আগে এখন, কোম্পানি স্মার্টফোনের বিভিন্ন বৈশিষ্ট্যগুলিকে টিজ করছে এবং লেটেস্ট কিছু টিজারে এর ব্যাটারি পারফরম্যান্সের ওপর আলোকপাত করা হয়েছে। জানা গেছে, ১৩ আল্ট্রা শাওমির স্ব-উন্নত সার্জ পি২ এবং সার্জ জি১ ব্যাটারি চিপগুলির সাথে আসবে।

Xiaomi-13-Ultra-Battery

এখনও পর্যন্ত, সার্জ জি১ চিপ সম্পর্কে খুব কম তথ্যই সামনে এসেছে। তবে এটা স্পষ্ট যে, সার্জ পি২ হল শাওমি ১২ সিরিজে ব্যবহৃত সার্জ পি১ চিপের উত্তরসূরি। কোম্পানি জানিয়েছিল যে, পি১ চিপটি হিট ডিসিপেশন এবং চার্জিং দক্ষতা উন্নত করতে সাহায্য করে। তাই আশা করা যায়, নতুন চিপগুলি ফোনের ব্যাটারির আরও উন্নতি ঘটাবে। শাওমি একটি সাম্প্রতিক টিজারে দাবি করেছে যে, শাওমি ১৩ আল্ট্রার ব্যাটারি লেভেল মাত্র ১%-এ পৌঁছালেও, এটি ৬০ মিনিট পর্যন্ত চলবে বা ১২ মিনিট ফোন কল সাপোর্ট দেবে। তবে, এটি শুধুমাত্র তখনই প্রযোজ্য হবে, যখন ডিভাইসটি ইমার্জেন্সি ব্যাটারি মোডে থাকবে।

উল্লেখ্য, Xiaomi 13 Ultra একটি অসাধারণ ক্যামেরা ফোন হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে। এটিতে জার্মান ক্যামেরা লেন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান লাইকা দ্বারা টিউন করা কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ অন্তর্ভুক্ত থাকবে, যেখানে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ ১-ইঞ্চি প্রাইমারি লেন্স এবং ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫৮ সেকেন্ডারি লেন্স অবস্থান করবে৷ Xiaomi 13 Ultra কোয়ালকমের লেটেস্ট ও সর্বশ্রেষ্ঠ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত হবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥