মেমরি কার্ড কেনার কথা ভুলেই যাবেন, শাওমির 16GB + 1TB স্টোরেজ যুক্ত ফোনের বিক্রি শুরু হল

Avatar

Published on:

Xiaomi 13 Ultra Sale in China Today

শাওমি গত মাসে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে Xiaomi 13 Ultra লঞ্চ করেছে। এই হ্যান্ডসেটটি অ্যামোলেড ডিসপ্লে, Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর এবং লাইকা-টিউনড কোয়াড ক্যামেরা সেটআপ-এর মতো হাই-এন্ড স্পেসিফিকেশন অফার করে। ফোনটি এক সপ্তাহেরও বেশি সময় ধরে চীনে কেনার জন্য উপলব্ধ থাকলেও, এর সাদা রঙের ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ক্রয়ের জন্য উপলব্ধ ছিল না। তবে, আজ (৪ মে) থেকে এই নির্দিষ্ট মডেলটি ক্রেতারা কিনতে পারবেন বলে নিশ্চিত করেছে শাওমি।

Xiaomi 13 Ultra-এর নতুন ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ যুক্ত সাদা ভ্যারিয়েন্টটি আজ থেকে পাওয়া যাবে চীনা বাজারে

১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সমন্বিত শাওমি ১৩ আল্ট্রা-এর সাদা সংস্করণটি, আজ বেলা ১০:০০ টা (স্থানীয় সময়) থেকে চীনা বাজারে পাওয়া যাচ্ছে৷ প্রাথমিকভাবে, এই ফোনের হোয়াইট ভ্যারিয়েন্ট ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ – এই দুই কনফিগারেশনে উপলব্ধ ছিল। চীনে দাম যথাক্রমে ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৭১,১০০ টাকা) এবং ৬,৪৯৯ ইউয়ান (প্রায় ৭৭,০০০ টাকা)। আর নতুন ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ ভার্সনের দাম ৭,২৯৯ ইউয়ান (প্রায় ৮৬,৫০০ টাকা) বলে জানা গেছে।

স্পেসিফিকেশন সম্পর্কে বললে, শাওমি ১৩ আল্ট্রা-এ ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৩ ইঞ্চির কোয়াডএইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে, যা ১,৪৪০ পিক্সেলের স্ক্রিন রেজোলিউশন এবং ২,৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। প্যানেলটি টিসিএল সিএসওটি (TCL CSOT) দ্বারা নির্মিত এবং দাবি করা হয় যে এটি নির্মাতার সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লেগুলির মধ্যে অন্যতম। শাওমি ১৩ আল্ট্রা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কোম্পানির নিজস্ব এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

Xiaomi 13 Ultra-এর প্রধান আকর্ষণ হল এর শক্তিশালী ক্যামেরা সিস্টেম। এর রিয়ার প্যানেলে একটি লাইকা ভ্যারিও-সামিক্রন (Leica Vario-Summicron) লেন্স রয়েছে। 13 Ultra-এর লাইকা-টিউনড কোয়াড ক্যামেরা সেটআপে ১ ইঞ্চি আকারের ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৯৮৯ প্রাইমারি সেন্সর অবস্থান করছে, যা এফ/১.৯ এবং এফ/৪.০-এর মধ্যে অ্যাডাপ্টিভ অ্যাপারচার সাপোর্ট করে।

প্রধান ক্যামেরার সাথে, এতে এফ/১.৮ অ্যাপারচার এবং ১২২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫৮ আল্ট্রাওয়াইড সেন্সর এবং দুটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৫৮ টেলিফটো লেন্স যুক্ত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, Xiaomi 13 Ultra-এর সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামার উপস্থিত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, এই শাওমি ফোনটিতে ৯০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥