ফোন নিলে হাত ঘড়ি এবং ইয়ারফোন এক্কেবারে ফ্রি, ইংরেজি নববর্ষের আগে চমক Xiaomi-র

Avatar

Published on:

Xiaomi Mix Fold 2 New Colour options launched

শাওমি গতকাল (১১ ডিসেম্বর) তাদের বহুল প্রত্যাশিত ফ্ল্যাগশিপ Xiaomi 13 সিরিজের স্মার্টফোনগুলি আনুষ্ঠানিকভাবে চীনা মার্কেটে লঞ্চ করেছে, যেগুলি ইতিমধ্যেই তাদের উন্নত স্পেসিফিকেশন এবং আকর্ষণীয় ডিজাইনের জন্য প্রযুক্তি মহলে সাড়া ফেলেছে। এই নতুন হ্যান্ডসেটগুলির পাশাপাশি, শাওমি লঞ্চ ইভেন্টে Redmi Buds 4 ইয়ারবাড, Watch S1 Pro স্মার্টওয়াচ এবং নতুন MIUI 14 ইউজার ইন্টারফেসের মতো একাধিক নতুন পণ্যের ওপর থেকে পর্দা সরিয়েছে। তবে এখানেই শেষ নয়, নতুন ডিভাইস ছাড়াও, গত আগস্ট মাসে লঞ্চ হওয়া Xiaomi Mix Fold 2-এর দুটি নতুন কালার অপশন সহ একটি বিশেষ “এক্সট্রিম সেট”-ও লঞ্চ করেছে সংস্থা। চলুন তাহলে এই ফোল্ডেবল হ্যান্ডসেটটির বিশেষ কালার ভ্যারিয়েন্টগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

লঞ্চ হল Xiaomi Mix Fold 2-এর দুটি নতুন রঙের বিকল্প

শাওমি তাদের মিক্স ফোল্ড ২ ফোল্ডেবল ডিভাইসটির জন্য “মুনলাইট সিলভার” এবং “ব্ল্যাক নাইট” নামে দুটি নতুন কালার ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। এই নয়া সংস্করণগুলি আগামী ২০ ডিসেম্বর থেকে বাজারে উপলব্ধ হবে৷ উল্লেখযোগ্যভাবে, সদ্য উন্মোচিত শাওমি মিক্স ফোল্ড ২-এর রঙের বিকল্পগুলি বিশেষ “সুপ্রিম গিফট বক্স”-এর অংশ হিসেবে পাওয়া যাবে, যার মধ্যে ফোল্ডেবল স্মার্টফোনটির সাথে একটি ইয়ারফোন এবং একটি ঘড়ি রয়েছে। এই সেটটি নববর্ষের উপহার হিসেবে একটি ভাল বিকল্প হতে পারে এবং ৮,৯৯৯ ইউয়ানে (প্রায় ১,০৬,৫৩৯ টাকা) মূল্যে কেনা যাবে৷

প্রসঙ্গত, মিক্স ফোল্ড ২ হল কোম্পানির দ্বিতীয়-প্রজন্মের ফোল্ডেবল ডিভাইস এবং এটি একাধিক চিত্তাকর্ষক ফিচার অফার করে৷ এতে ৮.০২ এলটিপিও২ ওলেড ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১,৯১৪×২,১৬০ পিক্সেলের ফুল-এইচডি+ রেজোলিউশন, এইচডিআর১০+ এবং ডলবি ভিশন সাপোর্ট করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি/৫১২ জিবি/১ টেরাবাইট ইউএফএস ৩.১ স্টোরেজ যুক্ত রয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, Xiaomi Mix Fold 2-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ৮ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর রয়েছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোল্ডেবল হ্যান্ডসেটটির সামনে একটি ২০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Mix Fold 2 হ্যান্ডসেটে ৬৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন লিথিয়াম পলিমার (Li-Po) ব্যাটারি ব্যবহার করা হয়েছে৷

উল্লেখ্য, Xiaomi Mix Fold 2-এর লঞ্চ ইভেন্টটি অপ্রত্যাশিত পরিস্থিতির কারণে বিলম্বিত হয়েছিল, তবে এটি অনুরাগী এবং প্রযুক্তি উৎসাহীদের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছে। এই ফোল্ডেবল ফোনটি ছাড়াও, সাম্প্রতিক লঞ্চ ইভেন্টে Xiaomi Sound Pro নামে একটি স্মার্ট স্পিকারও উন্মোচন করেছে সংস্থা, যা বাজারে অন্যান্য জনপ্রিয় স্মার্ট স্পিকারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে আশা করা যায়। সবশেষে জানাই, ১১ ডিসেম্বরের শাওমি লঞ্চ ইভেন্টটি সামগ্রিকভাবে সাফল্য অর্জন করেছে, যা প্রযুক্তি শিল্পে একটি শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসাবে শাওমির অবস্থানকে আরও দৃঢ় করেছে।

সঙ্গে থাকুন ➥