Redmi K60 সিরিজ Qulcomm ও MediaTek এর সবচেয়ে শক্তিশালী চিপের সঙ্গে আসছে

Avatar

Published on:

Xiaomi Redmi K60 Pro and Redmi K60E launch

শাওমি (Xiaomi) অধীনস্থ জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রেডমি তাদের পরবর্তী প্রজন্মের Redmi K60 সিরিজের ডিভাইসগুলি শীঘ্রই চীনে লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। গত কয়েক সপ্তাহ ধরে, আসন্ন K60 সিরিজটির সম্পর্কে একাধিক রিপোর্ট সামনে এসেছে। স্ট্যান্ডার্ড Redmi K60 5G মডেলটির স্পেসিফিকেশনগুলি এই কয়েক সপ্তাহের মধ্যেই ফাঁস হয়েছে। জানা যাচ্ছে যে, ডিভাইসটি Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর, ৫,৫০০ এমএএইচ ব্যাটারি, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১২ জিবি পর্যন্ত র‍্যাম সহ আসবে। আবার একটি পৃথক প্রতিবেদনে, Redmi K60-তে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট এবং মিডিয়াটেক (MediaTek)-এর ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে বলেও দাবি করা হয়েছে। আর এখন এক জনপ্রিয় টিপস্টার, Redmi K60 সিরিজটির সম্পর্কে নতুন তথ্য প্রকাশ করেছেন। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

সামনে এল Redmi K60 সিরিজের প্রসেসর এবং মডেলের বিবরণ

ক্যাসপার স্ক্রিজিপেক তার সাম্প্রতিক টুইটে দাবি করেছেন যে, কোম্পানি নতুন রেডমি কে৬০ সিরিজের অধীনে অন্তত তিনটি ডিভাইস লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে, এগুলি হল – স্ট্যান্ডার্ড K60, K60 Pro এবং K60E। টিপস্টার এই ডিভাইসগুলির কোডনেমও প্রকাশ করেছেন। রেডমি কে৬০-এর কোডনেম “সক্রেটিস”, কে৬০ প্রো-এর কোডনেম “মন্ড্রিয়ান” এবং কে৬০ই-এর কোডনেম “রেমব্র্যান্ড”।

এই কোডনেমগুলি ছাড়াও, টিপস্টার ডিভাইসগুলির প্রসেসরের নামও প্রকাশ করেছেন। কে৬০ সিরিজের রেগুলার মডেলে স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেট থাকবে এবং প্রো মডেলটি স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। আর কে৬০ই একটি মিডিয়াটেক চিপসেটের সাথে আসবে, তবে এর সঠিক নামটি জানা যায়নি। পূর্ববর্তী লিকগুলির ওপর ভিত্তি করে বলা যায়, এটি ডাইমেনসিটি ৯২০০ বা ডাইমেনসিটি ৮২০০ হতে পারে। এই তথ্যগুলি ছাড়া, টিপস্টার খুব বেশি কিছু শেয়ার করেননি এবং কোম্পানির পক্ষ থেকেও এখনও এর অফিসিয়াল লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি।

রেডমি কে৬০ ৫জি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন – Redmi K60 5G Expected Specifications

স্ট্যান্ডার্ড Redmi K60 5G আসন্ন K-সিরিজের লাইনআপে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ডিভাইস হবে বলে আশা করা হচ্ছে। এই ডিভাইসটি আসন্ন OnePlus Ace 2-এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে, যা ভারতে OnePlus 11R এবং Realme GT Neo 5 5G হিসাবে লঞ্চ হতে পারে। Redmi K60 5G-তে ২কে (2K) রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে থাকবে। ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে বলে জানা গেছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, ফোনটিতে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ১২ জিবি পর্যন্ত র‍্যাম থাকবে বলেও জানা গেছে। ফটোগ্রাফির ক্ষেত্রে, ফোনটিতে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর অন্তর্ভুক্ত থাকবে। আর সেলফির জন্য, ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

সঙ্গে থাকুন ➥