Breaking News: ভোটের কারণে আইপিএলের দ্বিতীয়ার্ধ হবেনা ভারতে, আবার ভরসা মরুভূমির দেশ

Updated on:

IPL 2024's Second Leg To Be Held In UAE

আইপিএল (IPL 2024) প্রতিবছর নির্দিষ্ট সময় শুরু না হলেও বিসিসিআই একটি সম্ভাব্য সময়কে সামনে রেখে তাদের পরিকল্পনা তৈরি করে। তবে প্রয়োজনে বিভিন্ন কারণে টুর্নামেন্টের তারিখ এবং স্টেডিয়াম পরিবর্তন করা হয়ে থাকে। এই বছর ভারতে লোকসভা নির্বাচন (General Election 2024) থাকায় আইপিএলের সময়সূচি তৈরিতে অনেক সমস্যা তৈরি হচ্ছে। এবার ২০২৪ আইপিএলের দ্বিতীয়ার্ধের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে হওয়ার সম্ভাবনার কথা উঠে এল।

ভারত বিশ্বের সবচেয়ে বড়ো গণতান্ত্রিক দেশ। তাই দেশের লোকসভা নির্বাচন আয়োজন করার জন্য নির্বাচন কমিশনকে একাধিক নিরাপত্তাজনিত পদক্ষেপ নিতে হয়। এই নির্বাচনের কথা মাথায় রেখেই বিসিসিআই (BCCI) প্রথমার্ধের আইপিএলের সময়সূচি ইতিমধ্যে প্রকাশ করেছে। ফলে প্রথম ২১ টি ম্যাচের তথ্য সামনে এসেছে। প্রথম ম্যাচে গত বছরের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হবে।

প্রথমার্ধের শেষ ম্যাচটি ৭ এপ্রিল লখনউ সুপার জায়ান্টস গুজরাট টাইটান্সের বিপক্ষে মাঠে নামবে। অন্যদিকে এবার দ্বিতীয়ার্ধের ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে হওয়ার সম্ভাবনার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সমানে এল। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে একটি সূত্র জানায়,”ভারতীয় নির্বাচন কমিশন শনিবার বিকাল ৩ টের সময় লোকসভা নির্বাচনের সময়সূচী ঘোষণা করবে। এর পরে আইপিএলের ম্যাচগুলি দুবাইতে স্থানান্তরিত করা হবে কিনা সেই বিষয়ে বিসিসিআই সিদ্ধান্ত নেবে।”

তিনি আরও বলেন, “বর্তমানে বিসিসিআইয়ের কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তা দুবাইয়ে আছেন। ফলে দুবাইতে আইপিএলের দ্বিতীয়ার্ধ হওয়ার সম্ভাবনা আছে।” বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী আইপিএল দলগুলি তাদের ক্রিকেটারদের পাসপোর্ট জমা দিতে বলেছে। এর ফলে ভারতের বাইরে স্থান পরিবর্তন নিয়ে জল্পনা ইতিমধ্যেই শুরু হয়েছে। উল্লেখ্য লোকসভা নির্বাচনের কারণে ২০১৪ সালের আইপিএলের প্রথমার্ধও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল।

সঙ্গে থাকুন ➥