IPL না‌ খেললেও ভারতে ঘাম ঝরাচ্ছেন আর্চার, নিজের দেশের দলের বিরুদ্ধে খেলছেন কর্নাটকের হয়ে

Updated on:

Jofra Archer Bowling

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ এখন প্রতিটি ক্রিকেটারদের ভাবনা চিন্তার মধ্যে রয়েছে। এর ফলে চোটের জন্য মাঠের বাইরে থাকা ক্রিকেটাররাও ধীরে ধীরে নিজেদের সম্পূর্ণ সুস্থ করে তোলার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। তাই অনেক তারকা ক্রিকেটার কাজের চাপ কমানোর জন্য আসন্ন আইপিএল থেকেও নাম তুলে নিয়েছেন। এবার এর মধ্যেই জোফরা আর্চারকে (Jofra Archer) ভারতের মাটিতে বল হাতে নামতে দেখা গেল।

জোফরা আর্চার ইংল্যান্ডের অন্যতম একজন তারকা পেসার। তিনি দেশের হয়ে এখনও পর্যন্ত ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ১৮ টি উইকেট সংগ্রহ করেছেন। তবে গত বছর আইপিএল চলাকালীন মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে মাঠে নেমে আর্চার গুরুতর চোট পান‌। তারপর তিনি আইপিএল সহ আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে চলে যান। তবে এই বছর টি টোয়েন্টি বিশ্বকাপের আগে ডান কনুইতে অস্ত্রপোচারের পর ইংল্যান্ড এই পেসার আবার স্বমহিমায় ফিরে এসেছেন।

আজ আর্চার কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (KSCA) হয়ে সাসেক্সের (Sussex) বিপক্ষে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেন। প্রসঙ্গত জোফরা আর্চার বেঙ্গালুরুতে কাউন্টি চ্যাম্পিয়নশিপ দল সাসেক্সের হয়ে ১০ দিনের প্রশিক্ষণ শিবিরের অংশ হিসাবে ভারতে এসেছেন। আরেকটি ইংলিশ ক্লাব ল্যাঙ্কাশায়ারও আসন্ন কাউন্টি মরসুমের আগে প্রস্তুতি শিবিরের জন্য বেঙ্গালুরুতে রয়েছে। আর্চার আজ কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের বিকল্প ক্রিকেটার হিসাবে মাঠে নামেন।

এরপরেই তিনি সকালের সেশনে ২ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন এবং তার মধ্যে একটি বল রীতিমতো স্টাম্প উড়িয়ে দেয়। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আর্চারকে এখন অনেকটাই ছন্দে দেখাচ্ছে। অন্যদিকে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড বিশেষ সতর্কতার মাধ্যমে এই তারকা ক্রিকেটারকে নজরে রেখেছে। ফলে ২০২৪ আইপিএলে নিলামে আর্চার তার নাম রাখেননি। এর সঙ্গেই ইংল্যান্ডের টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার বিশ্বকাপ দলে আর্চারকে পাওয়ার বিষয়ে ইতিমধ্যেই আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন।

সঙ্গে থাকুন ➥