KKR vs LSG: শ্রেয়াস-রিঙ্কুদের সামনে রাহুলদের কঠিন চ্যালেঞ্জ, ব্যাটিং নাকি স্পিন সহায়ক হবে পিচ?

Avatar

Published on:

Kolkata Knight Riders vs Lucknow Super Giants at Eden Gardens ipl 2024 pitch report weather forecast

আজ বাঙ্গালিদের কাছে একটি বিশেষ দিন। আজ নববর্ষ তথা বাংলার নতুন বছরের শুভারম্ভ। আর এই বিশেষ দিনেই আজ ঘরের মাটিতে এই আইপিএলে (IPL 2024) নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে চলেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আজ কলকাতার প্রতিপক্ষ হিসাবে খেলবে লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। আজ দিনের প্রথম খেলায় মুখোমুখি হবে তারা। যা শুরু হবে দুপুর ৩:৩০ টায়।

কেকেআর এবং এলএসজি উভয় দলই তাদের এর আগের ম্যাচটি হেরে রয়েছে। সুতরাং, দুই দলই যে কোনো মূল্যে জয়ের উদ্দেশ্যে মাঠে নামবে। এদিকে আজ কলকাতার মাটিতে ঐতিহাসিক ফুটবল দল মোহনবাগানকে শ্রদ্ধা জানিয়ে সবুজ-মেরুণ জার্সিতে এই ম্যাচ খেলবে এলএসজি। অন্যদিকে কেকেআর এবং এলএসজি (KKR vs LSG), এই দুটি দল এখনো পর্যন্ত ৩ বার একে অপরের মুখোমুখি হয়েছে। যেখানে ৩ বারই জয় পেয়েছে এলএসজি। সুতরাং, আজ জিতেই স্বস্তির নিঃশ্বাস নিতে চাইবে নাইটরা।

পিচ রিপোর্ট (Pitch Report):

কলকাতা ইডেন গার্ডেন্সের পিচ বর্তমানে ব্যাটিং সুলভ। এবার আইপিএলে এখানে একটিমাত্র ম্যাচ হয়েছে। যেখানে উভয় দল ২০০ এর অধিক রান স্কোরবোর্ডে তুলেছে। কিছুক্ষেত্রে ফাস্ট বোলারদের জন্য অনুকূল হয়ে ওঠে এই পিচ। তবে অতীতের মতো এখানে আর সেরকম স্পিনের প্রভাব দেখা যায় না৷ রিপোর্ট অনুযায়ী, আজও রানের বৃষ্টি হতে পারে ইডেনে। যেহেতু এটি দিনের খেলা, তাই শিশির না পড়ার কথা মাথায় রেখে যে দল টসে জিতবে তারা প্রথমে বোলিং নেবে।

আবহাওয়া রিপোর্ট (Weather Report):

Accuweather এর মতে, আজ কলকাতায় বৃষ্টির কোনোরকম সম্ভাবনা নেই। আকাশ একেবারে পরিস্কার থাকবে। তবে দিনের ওই সময়ের তাপমাত্রা থাকবে ৩৩-৩৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এদিকে আর্দ্রতা দুপুরে না দেখা দিলেও সন্ধ্যা ৭ টার পর আর্দ্রতার পরিমাণ থাকবে ৫০ শতাংশ। এছাড়া ১৫ কিমি প্রতিঘন্টা বেগে বাতাসও বইবে এখানে। প্রচন্ড ঘাম হলেও, বিনা বাঁধায় এই ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

সঙ্গে থাকুন ➥