WPL 2024: অসম্ভবকে সম্ভব করল স্মৃতিরা, হারের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়ে পৌঁছে গেল ফাইনালে

Updated on:

RCB women beat defending champion MI women in wpl 2024 eliminator and reach to the final

আবারও একবার শিরোপা জয়ের লক্ষ্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore Women)। তবে এবার পুরুষ দলের নয়, এবার ট্রফি জয় থেকে মাত্র এক ধাপ দূরে আরসিবি মহিলা দল। আজ মহিলা প্রিমিয়ার লিগ ২০২৪ এর এলিমিনেটরে (WPL 2024 Eliminator) গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা (Mumbai Indians Women) দলকে মাত্র ৫ রানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল তারা৷ রবিবার দিল্লি ক্যাপিটালস মহিলা দলের মুখোমুখি হবে আরসিবি মহিলারা

আজ এলিমিনেটর ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন আরসিবি মহিলা দলের অধিনায়ক স্মৃতি মান্ধানা। প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই মাত্র ২৩ রানে ৩ উইকেট হারায় তারা৷ আজ ব্যর্থ হন স্মৃতি থেকে শুরু করে রিচা ঘোষও। কিন্তু আজ এই গুরুত্বপূর্ণ ম্যাচেও দলের জন্য ৫০ বলে ৬৬ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন এলিসি পেরি (Ellyse Perry)। ২০ ওভার শেষে কোনোরকমে ৬ উইকেটের বিনিময়ে ১৩৫ রান স্কোরবোর্ডে তোলে আরসিবি মহিলারা।

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দলকে ফাইনালের টিকিট পেতে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৩৬ রান। যা মুম্বাইয়ের ব্যাটিং লাইনআপ দেখে সহজ মনে হলেও, এই পিচে খুব একটা সহজ ছিল না এই রান তাড়া করা। কিন্তু শুরুটা মোটামুটি খারাপ ছিল না মুম্বাইয়ের। ওপেনিং জুটি ভালো শুরু করলেও খুব বড় রান পাননি তারা৷ ১৫ রান করে আউট হন ম্যাথিউ হেইলি। তাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান শ্রেয়াঙ্কা পাটিল (Shreyanka Patil)। এরপর ১৯ রান করে আউট হন ইয়াস্তিকা ভাটিয়া।

এমন সময়ে ক্রিজে দায়িত্ব নেন নাট শিভার-ব্রান্ট এবং অধিনায়ক হরমনপ্রীত কৌর। ব্রান্ট ২৩ রানে আউট হয়ে গেলেও, নট-আউট ছিলেন হরমনপ্রীত। ক্রিজে তার সাথ দিতে আসেন অ্যামেলিয়া কের। দুইজনে মিলে মূল্যবান ৫২ রানের পার্টনার করার পরেও ম্যাচটি বেরিয়ে যায় মুম্বাইয়ের হাত থেকে। শেষ ৩ ওভারে ২০ রান তুলতে গিয়ে আরসিবি মহিলাদের বোলিংয়ের সামনে হিমশিম খান মুম্বাইয়ের ব্যাটাররা। হরমনপ্রীতকে ৩৩ রানে প্যাভিলিয়নের রাস্তা দেখান শ্রেয়াঙ্কা। তারপর শেষ দুই ওভারে সোফি মোলিনেক্স এবং আশা শোভনার বলও ছিল প্রশংসা করার মতো। এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স মহিলাদের হারিয়ে মাত্র দ্বিতীয় মরশুমেই প্রথম বার ফাইনালে পৌঁছেছে আরসিবি মহিলারা।

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians Women vs Royal Challengers Bangalore Women Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলা: ১৩৫/৬ (২০ ওভার)

মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা: ১৩০/৬ (২০ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মহিলারা ৫ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥