‘রিঙ্কুর জন্য বিরাটকে ওপেন….’, টি-২০ বিশ্বকাপে ভারতীয় দল বাছতে মাথাব্যথার কারণ জানালেন ডল

Avatar

Published on:

Simon Doull wants Virat Kohli to open for India in T20 world cup because he want to see Rinku Singh

একদিকে আইপিএলের (IPL 2024) বাড়বাড়ন্ত, অন্যদিকে তারপরেই ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আয়োজিত হবে আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। যা নিয়ে এখন থেকেই চিন্তায় পুরো বিশ্ব ক্রিকেট। এদিকে আসন্ন ওই মেগা ইভেন্টে কেমন পরিকল্পনা সাজাবে, সেই নিয়ে চিন্তায় ভারতীয় ক্রিকেট বোর্ডও। কারণ, এই মুহূর্তে অনেকেই নিজের সেরা পারফরমেন্সটি উজার করে দিচ্ছেন আইপিএলে।

এমন সময়ে বিশ্বের বিভিন্ন ক্রিকেট বিশেষজ্ঞরা নিজেদের নিজেদের মতামত পোষণ করছেন ভারতীয় দলকে নিয়ে। অনেকে আবার ভার‍তের সম্ভাব্য স্কোয়াডও খুঁজে দিচ্ছেন।ঠিক সেরকমই নিজের মতামত পোষণ করেছেন প্রাক্তন কিউয়ি তারকা তথা সম্প্রতি ধারাভাষ্যকার সাইমন ডল (Simon Doull)। তিনি এক উক্তিতে বিরাট কোহলিকে (Virat Kohli) ওপেন করানোর পরামর্শ দিয়েছেন এবং তরুণ ভারতীয় ফিনিশার রিঙ্কু সিংকেও (Rinku Singh) ভারতের টি-২০ বিশ্বকাপের দলেও দেখতে চান ডল।

সাইমন ডল টি-২০ বিশ্বকাপে ভারতের দল সম্পর্কে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, “আমি মনে করি ১০০ শতাংশ বিরাট কোহলির ওপেন করা উচিত। আমি মনে করি না যে তার তিন নম্বরে ব্যাট করা উচিত, কারণ ও যদি তিন নম্বরে ব্যাট করে তবে রিঙ্কু সিংকে মিস করবে ভারত এবং আমার ভারতের শুরুর একাদশে রিঙ্কুকে খেলতেই হবে। তাই, বিরাটকে ওপেনিং করতে হবে।”

সাইমন ডলের কথা অনুসারে, যশস্বী জয়সওয়াল এবং শুভমান গিল কেউই সুযোগ পাবেন না ভারতীয় একাদশে। স্কোয়াডে রাখা হলেও তিনি ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেনে দেখতে চান বিরাট কোহলিকে। এরপর উইকেটরক্ষক হিসাবে ঋষভ পান্থ বা সঞ্জু স্যামসন নয় বরং কেএল রাহুলকে দেখতে চান তিনি। সেক্ষেত্রে সাইমনের মতানুযায়ী ভারতীয় দলে রিঙ্কু সিংয়ের জায়গাটা পাকাপাকি হয়ে যাবে। শুধুই ডলই নন, বিশ্বের আরও অনেক ক্রিকেট বিশেষজ্ঞ এই তরুণ বয়সে অনেক অসম্ভবকে সম্ভব করা রিঙ্কুকে ওই জায়গাতে দেখতে চান।

সঙ্গে থাকুন ➥