SRH vs RCB: ৩০০ পারের হুমকি কোহলিদের,‌ কেমন হবে আজ হায়দ্রাবাদের পিচ, দুই দলের একাদশেও হতে পারে পরিবর্তন

Avatar

Published on:

SRH vs RCB IPL 2024

এই বছর আইপিএলে (IPL 2024) এখনও পর্যন্ত মোট ৪০ টা ম্যাচ অনুষ্ঠিত হয়ে গেছে। আজ গুরুত্বপূর্ণ ম্যাচে সানরাজার্স হায়দ্রাবাদ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Sunrisers Haydrabad vs Royal Challengers Bangaluru) বিপক্ষে মাঠে নামতে চলেছে। চলমান টুর্নামেন্টে হায়দ্রাবাদ এখন বিধ্বংসী ফর্মে আছে। তবে বেঙ্গালুরুর ধারাবাহিকভাবে ব্যর্থতা এই বছরও সমর্থকদের সম্পূর্ণ হতাশ করেছে। ফলে আজকের ম্যাচে দুই দলের একাদশ কেমন হবে এবং পিচ রিপোর্ট কী বলছে দেখে নেওয়া যাক।

সানরাজার্স হায়দ্রাবাদ চলমান আইপিএলে একের পর এক রেকর্ড গড়ে ইতিহাস তৈরি করেছে। শেষ ম্যাচে তারা দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ৬৭ রানে জয় তুলে নিয়েছে। ট্রাভিস হেডের ব্যাট থেকে মাত্র ৩২ বলে ১১ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে মোট ৮৯ রান আসে। আজকের ম্যাচেও তিনি বিধ্বংসী ফর্মে থাকবেন বলে মনে করা হচ্ছে। এর আগের ম্যাচে হায়দ্রাবাদ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২৫ রানে পরাজিত করে। সেই ম্যাচে তারা আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ ২৮৭ রান করেছিল। অন্যদিকে বেঙ্গালুরু একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে এখন পয়েন্ট তালিকায় একেবারে নিচে অবস্থান করছে। একমাত্র বিরাট কোহলি ব্যাট হাতে একাই লড়াই চালিয়ে যাচ্ছেন।

আজ অর্থাৎ ২৫ এপ্রিল সানরাইজার্স হায়দ্রাবাদ রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭:৩০ থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে।

সানরাইজার্স হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ (Sunrisers Haydrabad predicted XI):

ট্র্যাভিস হেড, অভিষেক শর্মা, এইডেন মার্করাম, নিতীশ রেড্ডি, হেনরিক ক্লাসেন (wk), আবদুল সামাদ, শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স (c), ভুবনেশ্বর কুমার, জয়দেব উনাদকাট, টি নটরাজন, ওয়াশিংটন সুন্দর (ইমপ্যাক্ট ক্রিকেটার)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ (Royal Challengers Bengaluru predicted XI):

ফাফ ডুপ্লেসিস (c), বিরাট কোহলি, উইল জ্যাকস, রজত পতিদার, দিনেশ কার্তিক (wk), সৌরভ চৌহান, অনুজ রাওয়াত, মহিপাল লোমরর, ভিশাক বিজয়কুমার, রিস টপলে, লকি ফার্গুসন, মহম্মদ সিরাজ (ইমপ্যাক্ট ক্রিকেটার)

সানরাইজার্স হায়দ্রাবাদ বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের পিচ রিপোর্ট (Sunrisers Haydrabad vs Royal Challengers Bangaluru pitch report):

হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়াম ব্যাটিং-বান্ধব পিচের জন্য পরিচিতি লাভ করেছে। এই বছর আইপিএলে এই পিচেই হায়দ্রাবাদ মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২৭৭ রান করে নজির স্থাপন করেছিল। সেই ম্যাচে দুই ইনিংসে মিলিয়ে ৫০০ ওপর রান হয়। এই পিচে প্রথম ইনিংসের গড় স্কোর ১৯৬। বোলিংয়ের ক্ষেত্রে পেসাররা প্রভাব ফেলতে পারেন এবং দ্বিতীয় ইনিংসে স্পিনাররা সুবিধা পাবেন। তবে ম্যাচ জুড়ে ব্যাটসম্যানদেরই আগ্রাসন থাকবে।

সঙ্গে থাকুন ➥