ক্রিকেটার নয় জামাইকার বিশ্বসেরা অ্যাথলিটকে T20 World Cup 2024-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর করল ICC

Avatar

Published on:

Usain Bolt announced as the brand ambassador of ICC T20 World Cup 2024 in West Indies and USA

আইসিসি টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) শুরু হতে আর বেশিদিন বাকি নেই। চলতি আইপিএল ২০২৪ শেষ হওয়ার পরে পরেই অনুষ্ঠিত হবে আসন্ন ওই মেগা ইভেন্টটি। এবারের মেগা ইভেন্টটি অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে। এদিকে ওই আসন্ন টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগেই বড় ঘোষণা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (ICC)।

বুধবার তথা আজ আইসিসি জানিয়েছে, আসন্ন টি-২০ বিশ্বকাপের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছে বিশ্বের সবচেয়ে দ্রুতগামী মানুষ উসেইন বোল্টকে (Usain Bolt)। অলিম্পিক এবং বিশ্বচ্যাম্পিয়নশিপ মিলিয়ে ১৯ টি স্বর্ণ পদকজয়ী অ্যাথলিটকে পেয়ে খুবই উচ্ছ্বসিত আইসিসি। অ্যাথলিট হিসাবে পরিচিত হলেও ক্রিকেটের প্রতি উসেইন বোল্টের ভালবাসা ছোটো থেকে। তাই জামাইকান এই বিশ্বখ্যাত বোল্টই এবার টি-২০ বিশ্বকাপের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর।

আইসিসি টি-২০ বিশ্বকাপের অ্যাম্বাসেডর হতে পেরে খুবই উচ্ছ্বসিত উসেইন বোল্ট। তিনি বলেছেন, ‘‘আমি রোমাঞ্চিত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ক্রিকেট জীবনের গুরুত্বপূর্ণ অংশ হতে পেরে। আমি এখান থেকেই উঠে এসেছি। ক্রিকেট সব সময় আমার হৃদয়ের খুব কাছাকাছি ছিল। আশা করছি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ম্যাচগুলিতে আমি উপস্থিত থাকবো। ক্রিকেটের বিশ্বব্যাপী প্রসারে অবদান রাখতে চাই।”

তিনি আরও যোগ করেছেন, “আমার সমর্থন অবশ্যই ওয়েস্ট ইন্ডিজ দলই পাবে। এই ক্রিকেট বিশ্বকাপই আমেরিকায় পৌঁছে দিতে পারে একটি বড় পদক্ষেপ। বিশ্বের বৃহত্তম ক্রীড়া বাজারে প্রবেশ তথা ২০২৮ অলিম্পিকের আগে ক্রিকেটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক দিক হতে চলেছে এটি।” উল্লেখ্য, এই টি-২০ বিশ্বকাপে উসেইন বোল্টকে ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর করা হলেও, গতবছর ভারতের মাটিতে একদিনের বিশ্বকাপের ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর ছিলেন ক্রিকেটের ভগবান শচীন তেন্ডুলকর।

সঙ্গে থাকুন ➥